May 29, 2024
জাতীয়

রবীন্দ্র স্মরণোৎসবে সিলেট যাচ্ছেন না প্রধানমন্ত্রী

দক্ষিণাঞ্চল ডেস্ক

শতবর্ষ আগে ১৯১৯ সালে সিলেটের মাটিতে পা রাখেন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর। কবিগুরুর এই আগমনের দিনটি উদযাপনে সিলেটে অনুষ্ঠেয় স্মরণোৎসবে যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার। কিন্তু ব্যস্ততার দরুন সিলেটে যাচ্ছেন না তিনি।

গতকাল শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগের সিলেট বিভাগীয় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সঙ্গে আলাপকালে প্রধানমন্ত্রীর সিলেটে আসার বিষয়ে জানতে চেয়েছিলাম। প্রধানমন্ত্রীর না আসার ব্যাপারটি তিনিই জানিয়েছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী সিলেটে না আসার মানে এই নয় যে, তিনি রবীন্দ্র স্মরনোৎসব অবজ্ঞা করছেন। প্রধানমন্ত্রী নিজেও বাংলার ছাত্রী ছিলেন। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মরণোৎসবে আসার প্রবল আগ্রহ ছিল তার। কিন্তু রাষ্ট্রীয় কাজে ব্যস্ততার কারণে এ যাত্রায় তিনি আসতে পারছেন না। তবে পরবর্তীতে আসবেন।

এর আগে গত ২১ অক্টোবর নগরের হাফিজ কমপ্লেক্সে প্রেসব্রিফিং করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রবীন্দ্র স্মরণোৎসবে আসার বিষয়টি নিশ্চিত করেছিলেন স্মরণোৎসব কমিটির আহŸায়ক ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

আগামী ৫ নভেম্বর ক্বিন ব্রিজ চত্বরে এবং ৭ ও ৮ নভেম্বর সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে স্মরোণৎসবের মূলপর্ব। এছাড়া ওই অনুষ্ঠানে ভারতীয় হাই কমিশনার উপস্থিত থাকার কথা থাকলেও অবশেষে তিনিও উপস্থিত থাকবেন না বলে আওয়ামী লীগের দলীয় সূত্র নিশ্চিত করেছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *