March 4, 2024
জাতীয়

রংপুরে ভোটের লড়াইয়ে সাদ, রাজুসহ ৭ জনরংপুরে ভোটের লড়াইয়ে সাদ, রাজুসহ ৭ জন

দক্ষিণাঞ্চল ডেস্ক

এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনে উপনির্বাচনে যাচাই-বাছাই শেষে সাত প্রার্থীকে বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে সংবাদ সম্মেলনে বলেন, ভোটের লড়াইয়ে নামার জন্য নয়জন মনোনয়নপত্র জমা দেন।

যাচাই বাছাই শেষে তাদের মধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপিসহ সাত প্রার্থী টিকেছেন। ঋণখেলাপি, বিধি অনুযায়ী হলফনামা দাখিল না করা ও অন্যান্য কারণে একজন স্বতন্ত্র প্রার্থী ও বাংলাদেশ কংগ্রেস পার্টির মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সাত প্রার্থী হলেন আওয়ামী লীগের রেজাউল করিম রাজু, জাতীয় পার্টির রাহগির আল মাহি সাদ, বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র প্রার্থী আসিফ শাহরিয়ার, এনপিপির শফিউল আলম, গণফ্রন্টের কাজী মোহাম্মদ শহীদুল­াহ ও খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল।

বাদ পড়া দুইজন হলেন স্বতন্ত্র প্রার্থী রংপুর মহানগর বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি কাওসার জামান বাবলা ও বাংলাদেশ কংগ্রেস পার্টির একরামুল হক। তবে পরবর্তী তিন দিনের মধ্যে তারা আপিল করতে পারবেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা সাহাতাব উদ্দিন।

গত ১৪ জুলাই রংপুর সদর-৩ আসনের সংসদ সদস্য হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচনের জন্য তফশিল ঘোষণা করা হয়।

তফশিল অনুযায়ী আগামী ৫ অক্টোবর এখানে ভোট গ্রহণ হবে ইভিএম পদ্ধতিতে। এ জন্য মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। বাছাই হবে ১১ সেপ্টেম্বর। প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *