যে নারীদের পরকীয়ায় ঝোঁক বেশি

মানুষ বিভিন্ন কারণে পরকীয়ায় জড়িয়ে পড়েন। কেউ হয়তো মানসিক শান্তি খুঁজতে পরকীয়া করেন আবার কেউবা শারীরিক অপূর্ণতার কারণে।

আসলে কে কখন, কার প্রেমে পড়বেন তা বোঝা মুশকিল। নারী নাকি পুরুষ কাদের মধ্যে পরকীয়ার হার বেশি, তা সঠিকভাবে জানা না গেলেও কোন নারী বা পুরুষরা পরকীয়ায় বেশি জড়ান তা জানিয়েছে বেশ কয়েকটি সমীক্ষা।

তার মধ্যে সম্প্রতি একটি অনলাইন ডেটিং সংস্থার করা সমীক্ষা জানিয়েছে, যে নারীরা পরকীয়ায় জড়িয়ে পড়েন, তাদের মধ্যে প্রায় ৫২ শতাংশই নিয়মিত ইয়োগা করেন।

এ তালিকায় দ্বিতীয় স্থানে আছেন, যে নারীরা নিয়মিত সকালে মর্নি ওয়াক বা জগিং করেন। তৃতীয় স্থানে আছেন যারা নিয়মিত টেনিস খেলেন। আবার সাঁতার কাটেন ও নিয়মিত সাইকেল চালান এমন নারীদের মধ্যেও পরকীয়ার প্রবণতা বেশি।

নিশ্চয়ই মনে প্রশ্ন উঠেছে, শরীরচর্চার অভ্যাস থাকা নারীদের মধ্যেই কেন পরকীয়ার প্রবণতা বেশি? গবেষণা বলছে, প্রতিদিন শরীরচর্চার অভ্যাস শুধু শারীরিকভাবে নয় মানসিকভাবেও সাইকে উৎফুল্ল রাখে। এতে রক্ত সঞ্চালন উন্নত হয়।

এই সমীক্ষায় অংশ নেওয়া নারীদের প্রশ্ন করা হলে অধিকাংশই এক বাক্যে উত্তর দিয়েছেন, যৌনজীবন আরও আনন্দমুখর করে তুলতেই সঙ্গী থাকা সত্ত্বেও পরকীয়ায় জড়িয়ে পড়েছেন তারা।

নারীরা কেন পরকীয়ায় ঝোঁকেন?

বিভিন্ন কারণে একজন নারী স্বামী থাকা স্বত্ত্বেও অন্য পুরুষের প্রেমে পড়তে পারেন। বিশেষজ্ঞদের মতে, সম্পর্কে অসন্তোষ, সঙ্গীর কাছ থেকে সম্মান না পাওয়া, মানসিক সাপোর্ট না পাওয়া, রাগ, একাকিত্ব ইত্যাদি কারণে যে কেউই পরকীয়ায় জড়িয়ে পড়েন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.