যশোর বোর্ডে স্থগিত দুই পরীক্ষার নতুন তারিখ

দক্ষিণাঞ্চল ডেস্ক
প্রশ্নপত্রে ত্র“টির কারণে এসএসসিতে যশোর বোর্ডের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ের পরীক্ষা বাতিল এবং ক্যারিয়ার শিক্ষা বিষয়ের পরীক্ষা স্থগিত করার পর নতুন দিন ঠিক করা হয়েছে। যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র জানান, আইসিটি বিষয়ের পরীক্ষা আগামী ২৮ ফেব্র“য়ারি এবং ক্যারিয়ার শিক্ষা বিষয়ের পরীক্ষা আগামী ২ মার্চ অনুষ্ঠিত হবে। মঙ্গলবার সকাল ১০টায় আইসিটি বিষয়ের পরীক্ষা শুরুর পর ত্র“টি ধরা পড়লে ওই পরীক্ষা বাতিল করা হয়। পরে একই কারণে ক্যারিয়ার শিক্ষা বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়।
বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল আলিম বলেন, আইসিটি বিষয়ের এমসিকিউ অংশে মোট ২৫ নম্বরের পরীক্ষা হয়। সকালে ‘ঘ’ সেটের প্রশ্নপত্র দেওয়া হলে দেখা যায়, তার এক পৃষ্ঠায় ১২টি প্রশ্ন আইসিটি থেকে হলেও অন্য পৃষ্ঠার ১৩টি প্রশ্ন ছাপা হয়েছে ক্যারিয়ার শিক্ষা বিষয় থেকে। বিজি প্রেসের ভুলে এই জটিলতা তৈরি হয়েছে। এ কারণে দুটি পরীক্ষাই স্থগিত করতে হয়েছে।
পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র বলেন, ক্যারিয়ার শিক্ষা বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল বুধবার। সেটা পিছিয়ে আগামী ২ মার্চ নেওয়া হয়েছে। আর মঙ্গলবারের আইসিটি বিষয়ের পরীক্ষা বাতিল হয়েছে। এই পরীক্ষাটা আগামী ২৮ ফেব্র“য়ারি অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.