যশোরের অভয়নগরে ট্রেনের ধাক্কায় প্রাইভেটকারের ৪ আরোহী নিহত

দ. প্রতিবেদক
যশোরের অভয়নগরে ট্রেনের ধাক্কায় প্রাইভেটকারের ৪ আরোহী নিহত হয়েছে। ঘটনাস্থলে ৩ জন ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। মোট ৪ জনের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে আরও ৩ জন। এ ঘটনায় প্রায় ১ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার বিকাল ৪টায় উপজেলার নওয়াপাড়া ভৈরব সেতু সংলগ্ন রেললাইন মশরহাটি এলাকায়। ঘটনাস্থলে স্বামী, স্ত্রী, কন্যাসহ ৪ জন মারাগেছে। আহত ৩ জনকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আশরাফুলের স্ত্রী মারা গেছে।
নিহতরা হলেন প্রাইভেটকার চালক নড়াইলের ভুয়াখালি গ্রামের ইঞ্জিনিয়ার হীরক তালুকদার, তার বোন শিল্পী, ভাগ্নি রাইসা ও বন্ধু আশরাফুল ইসলাম। খুমেকে চিকিৎসাধীন রয়েছেন, নিহত হীরক তালুকদারের স্ত্রী শাওন ও মেয়ে হুমায়রা।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, চাপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা মহানন্দা এক্সপ্রেস বিকাল ৪ টা ১০ মিনিট সময়ে ভৈরব সেতু এলাকায় পৌছায়। এ সময় ঢাকা মেট্রো গ ৪৩-০৩২৪ একটি সাদা রংয়ের প্রাইভেট কার ওই রেল লাইন অতিক্রমকালে ট্রেনের ধাক্কায় প্রাইভেট কারটি দুমড়ে মুচড়ে যায়। প্রাইভেট কারটিকে প্রায় আধা কিলো মিটার দুরে নিয়ে ট্রেনটি থেমে যায়। বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। প্রাইভেটকারে থাকা ৬ আরোহীর মধ্যে ঘটনাস্থলে ৩ জন মারা যায়। এবং আহত হয় অপর ৩ আরোহী। তাদেরকে প্রথমে অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সে পরে খুলানা মেডিকেল কলেজে পাঠানো হয়। নিহত ৩ জনের মধ্যে ২ জন পুরুষ ও দুই জন নারী আছে। নিহতরা হলেন নড়াইল রুপগঞ্জ বাজারের আশ্রম রোডের বাসিন্দা আশরাফুল ইসলাম (৪০) তার স্ত্রী, কত্যা ও বন্ধু হিরক। প্রাইভেটকারটি রেল লাইনের উপর পড়ে থাকায় প্রায় ১ ঘান্টা ট্রেন চলাচাল বন্ধ হয়ে যায়।
উদ্ধারকারী নওয়াপাড়া ফায়ার সার্ভিস সূত্রে জানাযায়, ট্রেনের ধাক্কায় প্রাইভেট কার থেকে স্থানীয়দের সহযোগিতায় দুটি এবং ট্রেন লাইনের পাশ থেকে একটি মোট তিনটি লাশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে আনা হয়।
নওয়াপাড়া রেলওয়ে ষ্টেশন মাষ্টার মহাসিন রেজা জানান, চাপাই নবাব গঞ্জ থেকে ছেড়ে আসা মাহানন্দা ট্রেনটি বিকাল ৪ টা ১০ মিনিট সময়ে ভাঙ্গাগেটের আদুরে ভৈরব সেতু রাস্তা সংলগ্ন স্থানে পৌছালে এ দূর্ঘটনা ঘটে। এ সময় প্রাইভেট কারে ৩ যাত্রী ঘটনান্থলে নিহত হয়। অপর আহত একজন খুলনায় চিকিৎসাধীন অবস্থায় মারাযায়। এ ঘটনায় যশোর জিআরপি থানায় মামলা হয়েছে।
অভয়নগর থানার ওসি জানান, ট্রেনে দুর্ঘটনায় নিহত ও আহতরা নড়াইল জেলার রুপগঞ্জ বাজারের বাসিন্দা। গতকাল তারা নওয়াপাড়া বাজারে এলবি প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নিতে এসছিলেন। বাড়ি ফেরার পথে এ দূর্ঘটনা ঘটে। পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনা স্থলে পৌছায়ে নিহত ও আহতদের উদ্ধার করে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!