যথাযোগ্য মর্যাদায় খুলনা প্রেস ক্লাবেজাতীয় শোক দিবস পালিত

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য্যরে মধ্য দিয়ে আজ সোমবার স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি  উপলক্ষে খুলনা প্রেস ক্লাবের হুমায়নু কবীর বালু মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। পরিচালনা করেন সাধারণ সম্পাদক মামুন রেজা।
আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে এদেশে মুক্তিযুদ্ধের চেতনা ধংসের চেষ্টা করা হয়েছিলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস বাঙালী জাতির সামনে তুলে ধরেন। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে কেউ কখনো বাঙালী জাতির হৃদয় থেকে মুছে ফেলতে পারবে না।
আলোচনা সভায় বক্তৃতা করেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, শেখ আবু হাসান, এস এম জাহিদ হোসেন ও ফারুক আহমেদ, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী ও মল্লিক সুধাংশু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক প্রচার সম্পাদক ও ভোরের কাগজের জেষ্ঠ প্রতিবেদক আছাদুজ্জামান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের  নির্বাহী সদস্য মোঃ হুমায়ুন কবীর, খুলনা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ  এস এম কামাল হোসেন, সহকারী সম্পাদক  সুনীল কুমার দাস, নির্বাহী সদস্য মোঃ শাহ আলম. মোঃ আব্দুল হালিম ও শেখ মো: সেলিম, ক্লাব সদস্য ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আসাদ্জ্জুামান রিয়াজ, দিলীপ বর্মন, অস্থায়ী সদস্য নেয়ামুল হোসেন কচি, বাবুল আক্তার, সাংবাদিক অভিজিৎ পাল প্রমুখ।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ক্লাবের সহকারী সম্পাদক এ এইচ এম শামিমুজ্জামান ও আনোয়ারুল ইসলাম কাজল, নির্বাহী সদস্য মো: তরিকুল ইসলাম, আলমগীর হান্নান, বাপ্পী খান, দেবনাথ রনজিৎ কুমার, দেবব্রত রায়, এস এম নূর হাসান জনি, নাজমা আক্তার, আব্দুল মালেক, আবু নুরাইন খোন্দকার, শেখ আব্দুল হামিদ, শেখ জাহিদুল ইসলাম, অস্থায়ী সদস্য আল মাহমুদ প্রিন্স, রীতা রানী দাস, প্রবীর কুমার বিশ্বাস, তিতাস চক্রবর্তী, মোঃ হেলাল মোল্লা, মিলন হোসেনসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

আলোচনা সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এরপর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন খুলনা প্রেস ক্লাবের ইমাম মোঃ ইউসুফ হাবিব।
এর আগে ক্লাবের নেতৃবৃন্দ ক্লাবের অভ্যন্তরে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.