যত বিতর্ক, তত সুবিধা : অর্থমন্ত্রী

দক্ষিণাঞ্চল ডেস্ক
অর্থ মন্ত্রণালয়ের নানা সিদ্ধান্তে বিতর্ক উঠলে সেটাকে ‘সুবিধায়’ রুপান্তরিত করে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখছেন নতুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বঙ্গভবনে সোমবার শপথ নেওয়ার পর তিনি বলেন, আমার চ্যালেঞ্জ হল, বিতর্ক থাকা। যত বেশি বিতর্ক থাকবে, তত আমার জন্য সুবিধা। চ্যালেঞ্জ থাকবে, চ্যালেঞ্জগুলোকে অপরচুনিটিতে রুপান্তরিত রিত করতে হবে।
গত পাঁচ বছর আওয়ামী লীগ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করে আসা মুস্তফা কামালকে এবার অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার নতুন মন্ত্রী ও তাদের দপ্তর প্রকাশের পরপরই মুস্তফা কামাল বলেছিলেন, তিনি অর্থ মন্ত্রণালয়কে খোলনলচে বদলে দেবেন।
সোমবার শপথ গ্রহণের পর অর্থ মন্ত্রণালয়ের নানা রকম সিদ্ধান্ত নিয়ে নিজের পদক্ষেপের বিষয়ে জানতে চাইলে বিতর্ক নিয়েই এগোতে চান বলে জানান নতুন মন্ত্রী। মুস্তফা কামাল বলেন, যারা সফল, তারা চ্যালেঞ্জকে মোকাবেলা করে সফল হয়। যত বেশি চ্যালেঞ্জ আসবে, তত বেশি আমাদের সফলতা আসবে।
টানা ১০ বছর অর্থমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর এবার অবসরে গেলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত; নির্বাচনেও অংশ নেননি তিনি। মুহিতের বিদায়ে কে হবেন অর্থমন্ত্রী, এমন আলোচনাও শুরু হয়েছিল। সাবেক গভর্নর মোহাম্মদ ফরাসউদ্দিনের নির্বাচনে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলে তাকে নিয়েও শুরু হয়েছিল আলোচনা। কিন্তু তাকে আর প্রার্থী করা হয়নি।
গত ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়ের পর অর্থমন্ত্রী কে হচ্ছেন, সেই আলোচনার মধ্যে রোববার ৭২ বছর বয়সী মুস্তফা কামালের নাম ঘোষণায় কৌতূহলের অবসান ঘটে। এবারসহ চারবার কুমিল­া থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মুস্তফা কামাল। চার্টার্ড একাউনটেন্ট মুস্তফা কামালের ক্রীড়া সংগঠক হিসেবেই পরিচিতি বেশি। তিনি ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্বে ছিলেন। ২০১৪ সালে তিনি আইসিসির সভাপতিও নির্বাচিত হন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.