April 24, 2024
জাতীয়

ময়মনসিংহে অটোরিকশাচালক হত্যার ঘটনায় ৩ জনের ফাঁসির আদেশ

দক্ষিণাঞ্চল ডেস্ক
ময়মনসিংহের ভালুকায় এক চালককে হত্যা করে সিএনজিচালিত অটোরিকশা ছিনিয়ে নেওয়ার ঘটনায় দায়ের করা মামলার আট বছর পর তিন আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।
গতকাল দুপুরে এ রায় ঘোষণা করেন ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ইকবাল হোসেন।
ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- জিয়াউল হাসান (২৫), ইসমাইল হোসেন (২৪) ও সুরুজ মিয়া (২৫)। তিনজনের মধ্য সুরুজ মিয়া পলাতক রয়েছেন।
মামলার বিবরণে জানা গেছে, ২০১১ সালের ১২ মার্চ বিকেলে যাত্রীবেশে ভালুকা উপজেলার কাঁচিনা বাজারের আবুল হোসেনের ছেলে শফিকুল ইসলামের অটোরিকশা ভাড়া নেয় তিনজন।
এরপর সন্ধ্যার দিকে তাকে দড়ি দিয়ে বেঁধে কুপিয়ে ও শ্বাসরোধ করে মৃত্যু নিশ্চিত করে ওই উপজেলার জামিদিয়া মাস্টারবাড়ি এলাকার বিলাইজুড়া খালে ফেলে অটোরিকশা নিয়ে পালিয়ে যায়।
পরদিন স্থানীয়রা শফিকুলের মরদেহ খালের পানিতে ভাসতে দেখে পরিবারের লোকজন ও পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত সম্পন্ন করে পরিবারের কাছে হস্তান্তর করে।
এ ঘটনায় ১৩ মার্চ শফিকুলের বাবা বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে ভালুকা থানায় হত্যা মামলা করেন।
এরপর পুলিশ অন্য একটি মামলায় ইসমাইল হোসেনকে আটক করলে অটোরিকশাচালক শফিকুল হত্যার রহস্য বেরিয়ে আসে এবং আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি।
এরপর পুলিশ ত্রিশাল উপজেলার উজানপাড়া গ্রামের আব্দুল হালিমের ছেলে জিয়াউল হাসানকে (২৫) আটক করে আদালতে সোপর্দ করলে হত্যার ঘটনা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি।
এরপর পুলিশ ওই তিনজনকে আসামি করে চার্জশিট দেয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *