মোস্তাফিজকে রাজস্থান, সব ভালো তো?

ভিত্তিমূল্য ছিল ৭৫ লাখ রুপি। মোস্তাফিজুর রহমানকে ১ কোটি রুপিতে কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস। ২০১৮ মৌসুমের পর এবার আবারও আইপিএল মাতাতে দেখা যাবে বাংলাদেশের এই কাটার মাস্টারকে।

বৃহস্পতিবার চেন্নাইতে অনুষ্ঠিত আইপিএল নিলামে বেশ কিছু ক্রিকেটারের ওপরই চোখ ছিল সবার। এর মধ্যে বাংলাদেশের সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান ছিলেন অন্যতম। দু’জনই বিক্রি হলেন।

মোস্তাফিজকে কেনার পরই টুইটারে এ নিয়ে পোস্ট করতে হবে। তার কোনো একটি ছবি দিলেই তো হতো। কিন্তু রাজস্থানের টুইটার এডমিন একটু রসিকই বটে। তিনি কাঁচা হাতে ফটোশপে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সি পরা মোস্তাফিজের একটি ছবির ওপর বসিয়ে দিলেন রাজস্থানের জার্সি।

টুইটারে মজা করেই লিখলেন, ‘তাকে আমাদের জার্সি গায়ে দিয়ে আসল ছবি দিতে বলছি, তার আগে ট্রেলার দেখুন’।

কিন্তু বাংলাদেশের এই ক্রিকেটার যখন আইপিএল খেলতে যাবে, তখন তার সঙ্গে ভাষা সমস্যা হবে না? সে জন্যই কী তাহলে রাজস্থান রয়্যালস বাংলা শিখতে শুরু করে দিয়েছে? আপাতত সোশ্যাল মিডিয়ায় তাদের কর্মকাণ্ড দেখে তেমনটাই মনে হচ্ছে।

নিলাম থেকে কেনার পর নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে ইংরেজি অক্ষরেই বাংলায় মোস্তাফিজকে রাজস্থান লিখেছে, ‘মোস্তাফিজুর, সব ভালো তো?’ এরপরই অবশ্য ইংরেজিতে লিখেছে, ‘ওয়েলকাম টু দ্য রয়্যালস ফ্যামিলি।’

২০১৬ সালে যখন প্রথমবারেরমত আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন মোস্তাফিজ, তখনও হায়দরাবাদের অনেককে গুগল ট্রান্সলেটের সাহায্যে বাংলা শিখতে দেখা গেছে। এমনকি হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার পর্যন্ত গুগল ট্রান্সেলেটের মাধ্যমে বাংলা শিখেছেন তখন।

মুম্বাই ইন্ডিয়ান্সে খেলার সময়ও ভাষাগত সমস্যার কারণে মোস্তাফিজের সঙ্গে যোগাযোগের জন্য বাংলাদেশকে নাফিস ইকবালকে নেয়া হয়েছিল মুম্বাইতে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *