July 27, 2024
আন্তর্জাতিক

মোদীর শপথে যাবেন মমতা

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

লোকসভা নির্বাচনের প্রচারণার সময় বারবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথার যুদ্ধে জড়িয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই যুদ্ধ ভারতের ইতিহাসে রাজনৈতিক শালীনতা ছাড়িয়েছে বলেও অভিযোগ উঠেছে। তবে যুদ্ধের দামামা আপাতত স্থগিত রেখে বিপুল ব্যবধানে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া মোদীর শপথ অনুষ্ঠানে উপস্থিত হবেন মমতা।

গতকাল মঙ্গলবার পশ্চিমবঙ্গের সচিবালয় থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের মমতা বলেন, ‘ওরা আজ চিঠি পাঠিয়েছে। আমি অন্য কয়েক জন মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলেছি। এটা যেহেতু একটি সাংবিধানিক অনুষ্ঠান তাই আমার ঠিক করেছি যে যাওয়া উচিত।

মমতা আরও বলেন, ‘শেষ মুহূর্তে জানতে পেরেছি। মাঝে শুধু কালকের দিনটাই রয়েছে। পরশু সন্ধ্যায় শপথ গ্রহণ। ফলে যেতে হলে কালই যেতে হবে। আমরা চেষ্টা করছি শপথ অনুষ্ঠানে যোগ দেওয়ার।’

বিশ্লেষকদের মতে, মমতা যে অবস্থান নিয়েছেন তা খুবই ইতিবাচক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যেমন সমন্বয়মূলক যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থার কথা বলেন। তেমনই মমতাও যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থাকে মজবুত করার পক্ষে। রাজনৈতিক বিরোধিতা যাতে সেই সমন্বয়ের পথে বাধা না হয় সে কথা দু’জনেই বলেন। মমতার এই অবস্থানকে স্বাগত জানিয়েছে বিজেপি-ও।

এদিকে, মঙ্গলবারই তৃণমূল কংগ্রেসের ২ বিধায়ক ও অর্ধশতাধিক পৌর কাউন্সিলর দিলি­তে বিজেপিতে যোগ দিয়েছেন। নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপির কাছে আসন হারানোর পর মমতার জন্য এটাকে বড় ধরনের ধাক্কা হিসেবে মনে করা হচ্ছে।সূত্র: দ্য ওয়াল।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *