February 25, 2024
আঞ্চলিক

মোংলা বন্দরের নতুন চেয়ারম্যান মোজাম্মেল হকের দায়িত্ব গ্রহণ

দ: প্রতিবেদক

মোংলা বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম. মোজাম্মেল হক, এনইউপি এনডিসি, পিএসসি, বিএন আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহণ করেছেন।

গতকাল সোমবার দুপুর ১২ টায় মোংলা বন্দরের বিদায়ী চেয়ারম্যান কমোডর এ কে এম ফারুক হাসান, পিএসসি বিএন-এর কাছ থেকে তিনি দায়িত্বভার গ্রহণ করেন। এসময় বন্দরের বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, উপ বিভাগীয় প্রধান ও সিবিএর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রিয়ার এডমিরাল মোজাম্মেল হক ১৯৮২ সালের ১৫ এপ্রিল ক্যাডেট অফিসার হিসেবে বাংলাদেশ নৌবাহিনীতে যোগদান করেন। তিনি দীর্ঘদিন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। মোংলা বন্দরে যোগদানের আগে তিনি কমডোর কমান্ডিং খুলনা দায়িত্বে ছিলেন।  এছাড়াও কর্মজীবনে তিনি বাংলাদেশ নৌবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

উলে­খ্য, ২০ আগস্ট সামরিক আমলে করা অর্ডিনেন্স পরিবর্তন ও হালনাগাদ করে মোংলা বন্দর কর্তৃপক্ষ খসড়া আইন অনুমোদন দেয় মন্ত্রিসভা। ২১ আগস্ট রিয়ার এডমিরাল মোজাম্মেল হককে মংলা বন্দরের চেয়ারম্যান নিয়োগ দিয়ে তার চাকরি নৌপরিবহন মন্ত্রণালয়ে ন্যস্ত করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের একই আদেশে মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা কমডোর এ কে এম ফারুক হাসানকে নৌ-বাহিনীতে ফিরিয়ে নেয়া হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *