May 27, 2024
আঞ্চলিক

মোংলা উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন

 

সফিকুল ইসলাম শান্ত, মোংলা

মোংলা উপজেলা পরিষদের নির্বাচন কোন অপ্রীতিকার ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। তবে এ উপজেলায় একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নের ৪৮টি ভোট কেন্দ্র রয়েছে। কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি ছিল একেবারেই অপ্রতুল। এ উপজেলার প্রতিটি এলাকায় ভোটাররা শান্তিপুর্নভাবে সকল কেন্দ্রে এসে যাতে  ভোট দিতে পারে তার ব্যবস্থা গ্রহনের জন্য শহর ও গ্রামমাঞ্চলে মাইকিং এর মাধ্যমে প্রচার চালিয়েছিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ রবিউল ইসলাম। গতকাল সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা বিরতিহীনভাবে ভোট গ্রহন চললেও কেন্দ্র গুলোতে ভোটাদের উপস্থিতি একেবারেই কম।

ভোট কেন্দ্রে ঘুরে দেখা গেছে, কোন কোন জায়গায় ভোট পড়েছে তিনের একাংশ। সকাল ৮টার দিকে ভোট গ্রহন শুরু হলেও দেড় থেকে দুই ঘন্টার মধ্যে প্রায় কেন্দ্রেই ২০ থেকে ২৫টি ভোট পড়েছে মাত্র। আবার কোন কোন ভোট কেন্দ্রে ভোটারদের সিরিয়াল নাম্বার খুজে না পাওয়ায় ভোটারা নানা অভিযোগও করছিল বিভিন্ন কেন্দ্রে এসে। তবে নির্বাচন পরিচালনা সংশ্লিষ্টদের আশাছিল বেলা বাড়ার সাথে সাথে ভোটাদের উপস্থিতি বাড়বে। আবার কেউ কেউ জানিয়েছিল বিকাল হলেই ভোটাররা তাদের ভোট প্রদানের জন্য ভিড় জমাবে কিন্ত কেন্দ্রে গিয়ে দেখা গেছে তার উল্টো চিত্র। কোন দীর্ঘ লাইন বা সাড়ীবদ্ধ ছাড়াই এবারের উপজেলা পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। উপজেলা প্রসাশন থেকে যে কোন ধরনের সহিংসতা এড়াতে ভোট কেন্দ্র গুলোতে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। এছাড়া আইনশৃংখলা বাহিনীর কড়া নিরাপত্তার কারণে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনী।

এবারের উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন তালা প্রতীক ২৩৮৯৭ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। স্বতন্ত্র প্রার্থী সনেট হালদার পেয়েছেন ১১৬৬৯ ভোট ও শাহজাহান সিদ্দিকী ১৫৩২ ভোট পেয়ে পরাজিত হয়। মহিলা ভাইস চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচিত হয়েছেন বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভানেত্রী কামরুন নাহার হাই, কলস প্রতীক পেয়েছেন ২৬৬০৮ ভোট।

স্বতন্ত্র প্রার্থী পৌর যুব মহিলা লীগের সভানেত্রী সুমি লীলা পেয়েছেন ৭১২৪ ভোট এবং বিএনপির (বহিঃস্কৃত) প্রার্থী কমলা বেগম ফুটবল প্রতীক ৩১৮৬ ভোট পেয়েছেন। মোংলা উপজেলায় মোট ১ লাখ ৪ হাজার ১৩৮ জন ভোটার তার মধ্যে বিনা প্রতিদন্ধিতায় আবু তাহের হাওলাদার পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় শুধু মাত্র পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *