মোংলা উপজেলা নির্বাচনে ভোটাভোটির মাধ্যমে প্রার্থী মনোনয়ন প্রক্রিয়া শুরু

মোংলা প্রতিনিধি
মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে কাউন্সিলরদের ভোটে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নের জন্য বর্তমান চেয়ারম্যান আবু তাহের হাওলাদার নির্বাচিত হয়েছেন। কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক গতকাল শনিবার সকালে মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘের হল কক্ষে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।
মোংলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাস এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র সাবেক মন্ত্রী আলহাজ্ব তালুকদার আবদুল খালেক। বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের কোষাদক্ষ মোঃ সেলিম উদ্দিন। মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতিক চেয়ে ছয় জন প্রাথী আবেদন করেন। এরা হলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা ইদ্রিস আলী ইজারাদার, বর্তমান চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর যুবলীগের সভাপতি কামরুজ্জহামান জসিম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ও মোস্তফা ইজারাদার।
সভার প্রধান অতিথি সিটি মেয়র তালুকদার আবদুল খালেক দলীয় মনোয়ন প্রত্যাশী ছয়জনকে এক সাথে বসে সমঝোতার ভিত্তিত্তে একক প্রার্থী মনোনয়নের সিদ্ধান্ত নেওয়ার জন্য পনের মিনিট সময় দেন। এরপর সাবেক চেয়ারম্যান ইদ্রিস আলী ইজারাদার, উপজেলা সাধারন সম্পাদক ইব্রাহীম হোসেন ও মোস্তফা ইজারাদার তারা ভোটাভুটি করে নিবাচনে প্রার্থী হওয়ার অনাগ্রহ প্রকাশ করে ভোটে প্রার্থী হওয়ার পদ্ধতি থেকে সরে দাড়ান। পরে তিনজন মনোনয়ন প্রাথী আবু তাহের হাওলাদার, কামরুজামান জসিম ও ইকবাল হোসেন এর মধ্যে কাউন্সিলরদের সমর্থন নিতে ভোট হয়। এ সময় ১৯১ জন ভোটারের মধ্যে ১৬৪ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটে বর্তমান চেয়ারম্যান আবু তাহের হাওলাদার সর্বোচ্চ ১৫৫ ভোট, কামরুজ্জামান জসিম ৭ ভোট আর ইকবাল হোসেন ২ ভোট পান।
পরে খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে। আর তাই তৃণমূলের মতামতের ভিত্তিতে প্রার্থী চূড়ান্ত করা হবে। কাউন্সিলরদের ভোটের ফলাফলসহ তিন মনোনয়ন প্রত্যার্শীর নাম জেলা কমিটির নিকট প্রেরন করা হবে। তারা সকল প্রক্রিয়া সম্পন্ন করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে প্রেরন করবেন বলে জানান খুলনা সিটি মেয়র। বিশেষ সভায় উপজেলা আওয়ামীলীগের উপজেলা পেীর ও ছয় ইউনিয়ন পরিষদের কাউন্সিলর এবং চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *