মেসিদের শিরোপা স্বপ্ন বেঁচে রইল এক আর্জেন্টাইনের গোলে

মার্কোস আকুনার সঙ্গে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে অনেক গোলই উদযাপন করেছেন লিওনেল মেসি। কিন্তু ক্লাবের জার্সিতে কখনও একে অন্যের গোল উদযাপন করা হয়নি তাদের। হবেই বা কীভাবে? তারা যে কখনও এক ক্লাবে খেলেননি।

তবে এক ক্লাবে না খেললেও, রোববার রাতে আকুনার করা গোলটি কি উদযাপন করেননি মেসি? এর উত্তর পাওয়া কঠিন। পেশাদার খেলোয়াড় হিসেবে হয়তো উদযাপন করেননি মেসি। তবে আকুনার গোলটি যে মেসি ও বার্সেলোনার জন্য সুখবর হয়েই এসেছে, তাতে কোনো সন্দেহ নেই।

কেননা রোববার রাতে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে দেয়া গোলটি এসেছে আকুনার মাধ্যমেই। তার গোলের কারণেই তিনটি পয়েন্ট হারিয়েছে স্প্যানিশ লা লিগার টেবিল টপার অ্যাটলেটিকো। যার ফলে এখন বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধানও কমে এসেছে তাদের।

নিজেদের ঘরের মাঠে ম্যাচটিতে ১-০ গোলেই জিতেছে আকুনার সেভিয়া। ম্যাচের ৭০ মিনিটের সময় হেসুস নাভাসের ক্রস থেকে হেডে গোল করেন আকুনা। এই এক গোলেই নিশ্চিত হয় দলের জয়। অবশ্য ম্যাচের ৭ মিনিটের সময় পেনাল্টি মিস করেছিলেন আরেক আর্জেন্টাইন লুকাস ওকাম্পোস।

এ জয়ের পর এখন ২৯ ম্যাচে ১৮ জয় ও ৪ ড্র’তে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৪ নম্বরে অবস্থান করছে সেভিয়া। হেরে গেলেও শীর্ষস্থান থেকে পতন হয়নি অ্যাটলেটিকোর। ২৯ ম্যাচে ২০ জয় ও ৬ ড্রয়ে তাদের সংগ্রহ ৬৬ পয়েন্ট। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ।

অন্যদিকে তিন নম্বরে থাকা বার্সেলোনার ঝুলিতে রয়েছে ২৮ ম্যাচে ৬২ পয়েন্ট। আজ বাংলাদেশ সময় রাত ১টায় রিয়াল ভায়োদলিদের বিপক্ষে ২৯তম ম্যাচটি খেলবে তারা। যেখানে জিতলে বার্সেলোনা ৬৫ পয়েন্ট নিয়ে উঠে যাবে দুই নম্বরে এবং অ্যাটলেটিকোর সঙ্গে ব্যবধান কমে আসবে ১ পয়েন্টে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *