মেধা ও প্রতিভাকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে হবে : এমপি বাবু

খবর বিজ্ঞপ্তি
খুলনা-৬ আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, তরুণ প্রজন্মই জাতির ভবিষ্যৎ। জ্ঞান ও প্রযুক্তি নির্ভর শিক্ষায় দীক্ষিত হয়ে বাংলাদেশকে সুউচ্চ অবস্থানে নিয়ে যাবে আজকের তরুণ প্রজন্ম- তাদের থেকে নির্বাচিত হবে ভবিষ্যৎ নেতৃত্ব। তিনি গতকাল শুক্রবার বিকালে নরসিংদীর ড্রিম পার্কে ঢাকাস্থ পাইকগাছা সমিতির উদ্যোগে বার্ষিক বনভোজন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন।
এমপি বাবু বলেন, অর্থনৈতিকভাবে বাংলাদেশ এগিয়ে চলেছে -এ ধারাবাহিকতায় তরুণ প্রজন্মই নিকট ভবিষ্যতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে। তিনি আরও বলেন, ২০০৭ সালে প্রলঙ্করী ঘুর্ণিঝড় সিডরের ফলে খুলনা-৬ আসনের কয়রা ও পাইকগার বিভিন্ন এলাকা ব্যাপকভাবে আক্রান্ত হয়। বিশেষ করে কয়রা-পাইকগাছা এলাকার ভেড়িবাধগুলো  মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়। তাই আমার প্রথম কাজ হবে এই অঞ্চলকে বাঁচাতে ৫৫ কিলোমিটার ভেড়িবাধ নির্মান করা। ইতিমধ্যে আমি সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে কথা বলেছি। আশা করি খুব দ্রুত কাজটি শুরু করতে পারবো। বিশ্বের অন্যতম আর্কষণ আমাদের সুন্দরবন। সুন্দরবনকে কেন্দ্র করে কয়রায় একটি পর্যটন শিল্প গড়ে তোলার পরিকল্পনা রয়েছে। শহর থেকে যাতে পর্যটকরা দ্রুততম সময়ের মধ্যে সুন্দবন দর্শনে আসতে পারে সে বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।
ঢাকাস্থ পাইকগাছা সমিতির সভাপতি একেএম আবু সাঈদের সভাপতিতে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ জাহাঙ্গীর আলমের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শেখ ইউসুফ হারুন, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তপন কান্তি ঘোষ, বিশেষ জজ (জেলা ও দায়রা জজ) শেখ হাফিজুর রহমান, ফসি উদ্দিন মাহতাব। সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি রেজাউল ইসলাম, সিদ্দিকুর রহমান, ইকবল হোসেন, এএফএম ওবায়দুল্লাহ মামুন, তরিকুল ইসলাম, দেবাশিষ মিস্ত্রি, রাশেদ আলী, সরদার ফারুক হোসেন, নাসির উদ্দিন খান সম্রাট, সুখদেব সানা, রুহুল আমিন, সাইফুল্লাহ, তোরাব আলী, ইঞ্জিনিয়ার প্রেম কুমার, হেলাল উদ্দিন, শামিম আল মুজাহিদ, শাহানারা খাতুন, গাজী আঃ সাত্তার, শফিক রহমান, অমিত দেবনাথ, ফরাদুজ্জামান তুষার, আফি আজাদ বান্টি, শেখ তৌফিক অরিন, হারুন অর রশিদ প্রমুখ। আলোচনা সভার আগে নব-নির্বাচিত এমপি বাবুকে সম্মাননা স্মারক প্রদান করেন ঢাকাস্থ পাইকগাছা সমিতির নেতৃবৃন্দ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.