মুজিববর্ষের ক্ষণগণনা শুরু হচ্ছে আজ, খুলনায় নানা আয়োজন

দ: প্রতিবেদক

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস বিবেচনায় নিয়ে আজ সারাদেশের সাথে একযোগে খুলনায় মুজিববর্ষের ক্ষণগণনার শুভসূচনা করা হবে।

খুলনায় মুজিববর্ষ উদযাপনের সার্বিক কর্মসূচি সম্পর্কে গণমাধ্যমকে অবহিত করতে গতকাল বৃহস্পতিবার বিকেলে খুলনা সার্কিট হাউজ সম্মেলনকক্ষে এক প্রেসব্রিফিংয়ের আয়োজন করে জেলা প্রশাসন। অনুষ্ঠানে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলামসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয় জাতীয় কর্মসূচির পাশাপাশি খুলনায় ‘চাইল্ড ইন্টিগ্রিটি ও শিশু বঙ্গবন্ধু ফোরাম’-এর ব্যবস্থাপনায় ও জেলা প্রশাসনের আয়োজনে ব্যতিক্রমধর্মী কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে। খুলনা জেলা স্টেডিয়ামে ১০ জানুয়ারি সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনির মাধ্যমে ‘কাউন্টডাউন প্রথম প্রহরে মুজিববর্ষ’ সূচনা করা হবে।  সকাল সাড়ে নয়টায় বঙ্গবন্ধুর ওপর ডকুমেন্টরি প্রদর্শন, সোয়া ১০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও জাতীয় সংগীত পরিবেশন করা হবে। সকাল সাড়ে দশটায় খুলনা জেলা স্টেডিয়ামে বঙ্গবন্ধুর জন্মসন ১৯২০ সংখ্যাকে গুরুত্ব দিয়ে ১৯২০ শিশু বঙ্গবন্ধু, ১৯২০ জন আলেম এবং গণ্যমান্য রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও খুলনা অঞ্চলের সকল মুক্তিযোদ্ধা মুজিবকোট পরে একসাথে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পাঠ করবেন এবং সকলের অংশগ্রহণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট ১৯৭৫-এ তাঁর পরিবারের শহিদ সদস্যদের এবং বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহিদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়া খুলনা জেলা ও মহানগরীর ১৯টি জনবহুল স্থানে মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনার কাউন্টডাউন যন্ত্র স্থাপন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

আজ বিকেল তিনটায় ঢাকা জাতীয় প্যারেড স্কয়ারে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানটির সরাসরি সম্প্রচার খুলনার শহিদ হাদিস পার্কে প্রদর্শন করা হবে। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য খুলনার সর্বস্তরের মানুষকে জেলা প্রশাসনের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.