মুক্তিযোদ্ধা শাহাদাৎ মোল্যা হত্যা মামলা দ্রুত বিচার আইনে নিষ্পত্তির দাবি

খুলনা প্রেসক্লাবে বাদী পরিবারের সংবাদ সম্মেলন

দ. প্রতিবেদক
খুলনা মহানগরীর রায়েরমহল হামিদনগরে মুক্তিযোদ্ধা শাহাদাৎ হোসেন মোল্যা হত্যাকাণ্ডের ঘটনায় বর্তমান মামলার তদন্তকারী কর্মকর্তাকে বহাল রেখে, মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনাল আইনে বিচারের দাবি জানিয়েছে মামলার বাদী ও তার পরিবার। খুলনা প্রেসক্লাবে শহীদ সাংবাদিক হুমায়ুন কবির বালু মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবি করেন মামলার বাদি ও নিহতের ছেলে আল মামুন সুমন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২০১৭ সালের ১৪ জুন রায়েরমহল হামিদনগরের ঈদগাহ মাঠ সংলগ্ন দিলুর চায়ের দাকোনে লোকজনের সাথে বসা ছিলেন তার পিতা শাহাদৎি হোসেন মোল্যা। এ সময় দুর্বৃত্তরা বন্দুক দিয়ে গুলি ও বোমা মেরে হত্যা করা হয় তাকে। গত তিন বছর মামলটি তেমন অগ্রগতি হয়নি।
সম্প্রতি সিআইডি পুলিশের ইন্সপেক্টর শেখ শাজাহান মামলাটি তদন্ত করে আসামীরে স্বীকারোক্তি অনুযায়ী ১৬নং ওয়ার্ড আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক বাহাউদ্দিন খন্দকার, মিরাজ শেখ, সোহরাব মোল্যা ও পুর্ব বাংলা কমিউনিষ্ট পার্টি তথা চরমপন্থী দলের সদস্য জাহিদ মীরকে আটক করতে সক্ষম হয়। এ ৪ আসামীকে আটক করার পর থেকে মামলাটি তুলে নেয়ার জন্য বাদি ও স্বাক্ষীদের বিভিন্ন প্রস্তাব, হুমকি প্রদান করেছে ঘাতক চক্রটি। মামলার তদন্তকারী কর্মকর্তাকে অন্যত্র বদলি করতে অর্থ জোগানসহ নানা কৌশল অবলম্বন করছে হত্যাকারী ও তাদের গডফাদাররা বলে বাদি লিখিত বক্তব্যে জানান। সিআইডি পুলিশের ইন্সপেক্টর শেখ শাজাহানের মামলা তদন্তে বাদী ও তার পরিবার সন্তুষ্ট বলে উল্লেখ্য করেন। মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনাল আইনের আওতায় এনে মামলাটি নিষ্পত্তি করার দাবি জানান বাদী।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *