July 20, 2024
আঞ্চলিক

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের নিকট তুলে ধরতে হবে – শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

তথ্য বিবরণী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বাঙ্গালি জাতির জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ। তাঁর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। গত ২১ বছর মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস বিকৃত করা হয়েছে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের নিকট তুলে ধরতে হবে। তিনি গতকাল বৃহস্পতিবার বিকেলে খুলনার বয়রাস্থ সরকারি মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি খেলাধুলা করতে হবে। ক্রীড়ার মাধ্যম শিক্ষার্থীদের মন সতেজ থাকে। শিক্ষার্থীদের ভবিষ্যৎ উন্নয়নের জন্য সঠিক শিক্ষা সবচেয়ে বেশি প্রয়োজন। আমাদের শিক্ষার মূল লক্ষ্য হলো নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তোলা। সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে এর অবকাঠামোগত নির্মাণ করে যাচ্ছে। তিনি বলেন, শিক্ষার্থীদের মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। মাদক জীবনকে একেবারে শেষ করে দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হবে। এজন্য দলমত নির্বিশেষে সকলকে একসাথে কাজ করে যেতে হবে।

খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর টিএম জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর ড. সমীর রঞ্জন সরকার, কলেজের ছাত্রী সংসদের ভারপ্রাপ্ত অধ্যাপক প্রফেসর মোঃ আবুল কাসেমসহ শিক্ষক ও শিক্ষার্থী। স্বাগত জানান শিক্ষক পরিষদের সম্পাদক ও ক্রীড়া প্রতিযোগিতার আহবায়ক খান আহমেদুল কবীর। এর আগে প্রতিমন্ত্রী কলেজের বঙ্গবন্ধু কর্তারের ফলক উন্মোচন করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *