মুকসুদপুরে বিদ্যালয়ের খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

 

মুকসুদপুর (গোপালগঞ্জ) প্রতিনিধি

‘মাদকমুক্ত সমাজ চাই, খেলার মাঠের বিকল্প নেই’ এই শ্লোগানকে সামনে রেখে গোপালগঞ্জের মুকসুদপুর পাইলট বালক উচ্চ বিদ্যালয়ের একমাত্র খেলার মাঠটি রক্ষার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় মাঠে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন নিরব সরদার, মেহরব মিয়া প্রমুখ।

এসময় শিক্ষার্থীরা দাবী করে জানান, স¤প্রতি স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি বরকত খান ও প্রধান শিক্ষক শিকদার মিজানুর রহমান বিদ্যালয়ে প্রবেশের গেইট থেকে বিদ্যালয় ভবন পর্যন্তু ইটের রাবিশ দিয়ে মাঠের মাঝে একটি রাস্তা নির্মান করায় মাঠটি দুই ভাগ হয়ে যায় এবং বিদ্যালয়ের মাঠে রাস্তা নির্মাণের কাজ শুরু করা হয়েছে। এতে বিদ্যালয়টির একমাত্র খেলার মাঠটি ধ্বংস হচ্ছে। ফলে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এখন থেকে খেলা ধূলা থেকে বঞ্চিত হচ্ছে । বিষয়টি নিয়ে তারা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি বরকত খান বলেন, স্কুল মাঠে যে ভাবে ইটের রাবিশ দিয়ে পথ নির্মান করতেছি তাতে ছাত্র-ছাত্রীদের খেলার কোন বিঘœ ঘটবে না । বরং ছাত্র-ছাত্রীরা সুন্দর মত বিদ্যালয়ে যাতায়াত করতে পারবে ।

প্রধান শিক্ষক শিকদার মিজানুর রহমান বলেন, মাঠের ভিতর দিয়ে ছাত্র-ছাত্রীদের চলাচলের জন্য ইটের রাবিশ দিয়ে একটি পথ নির্মান করা হয়েছিল। এখন আমরা মাঠের ভিতর রাস্তাটি উঠিয়ে ফেলেছি।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.