February 25, 2024
জাতীয়

মিনিস্টার ফ্রিজের কারখানায় আগুনে শত কোটি টাকার ক্ষতি

দক্ষিণাঞ্চল ডেস্ক

গাজীপুরে মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানায় অগ্নিকাণ্ডে ১০০ কোটি টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন মিনিস্টার-মাইওয়ান গ্র“পের চেয়ারম্যান এম এ রাজ্জাক খান রাজ। শনিবার সকালে আগুনে ক্ষতিগ্রস্ত কারখানাটির সামনে ব্রিফিংকালে তিনি এ দাবি করেন।

এ সময় এম এ রাজ্জাক খান বলেন, কারখানাটি আমি তিল তিল করে গড়ে তুলেছি। এ কারখানায় প্রায় দুই হাজার শ্রমিক কাজ করে। এ ধরনের দুর্ঘটনা যেন আবার না ঘটে সেজন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হবে। কারখানাটির ষষ্ঠ তলায় কারখানার সমস্ত তৈরিকৃত মালামাল ছিল। তিনি আরও বলেন, কারখানাটি বিল্ডিং কোড মেনে এবং ফায়ার সার্ভিসের সমস্ত নীতিমালা অনুসরণ করে তৈরি করা হয়েছে।

মিনিস্টার-মাইওয়ান গ্র“পের চেয়ারম্যান বলেন, দেশের মানুষকে স্বল্পমূল্যে টিভি-ফ্রিজ দেয়ার জন্য ২০০৯ সালে এ কারখানাটি স্থাপন করা হয়। বর্তমানে দেশের চাহিদা মিটিয়ে এ কারখানার পণ্য বিভিন্ন দেশে রফতানি করা হচ্ছে।

প্রেস ব্রিফিংকালে কারখানার পরিচালক (অপারেশন) হাজী গোলাম মোস্তফা খান, পরিচালক (অর্থ) মুজিবুর রহমান, কারখানার জেনারেল ম্যানেজার প্রকৌশলী মনিরুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত শুক্রবার সকাল সোয়া ৭টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের ধীরাশ্রম এলাকায় মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানার আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট প্রায় ছয় ঘণ্টা চেষ্টা চালিয়ে শুক্রবার দুপুর ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *