মিনহাজুরের স্পিনে ইংল্যান্ডকে হারাল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
৬ উইকেট নিয়ে মিনহাজুর রহমান ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে কম রানে থামানোর পর বাকিটা সেরেছেন ব্যাটসম্যানরা। প্রথম যুব টেস্টে সহজ জয় পেয়েছে বাংলাদেশ। চতুর্থ দিন ৩৫ রানের ছোট লক্ষ্য ১০ ওভারে পেরিয়ে যায় স্বাগতিকরা। রানের খাতা খোলার আগেই ফিরে যান তানজিদ হাসান। দলকে জয়ের খুব কাছে নিয়ে স্টাম্পড হন আরেক ওপেনার অমিত হাসান। দুটি চারে ২০ রান করে অপরাজিত থাকেন শামিম হোসেন। একমাত্র স্কোরিং শটে ছক্কায় ম্যাচ শেষ করে আসেন পারভেজ হোসেন।
এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রবিবার ৬ উইকেট ৮৯ রান নিয়ে দিন শুরু করা ইংল্যান্ড জর্জ হিল ও লুক হলম্যানের দৃঢ়তায় এগিয়ে যায়। সপ্তম উইকেটে তারা গড়েন ৪৫ রানের জুটি। তিন ছক্কা ও এক চারে ৩২ রান করা হিলকে এলবিডব্লিউ করে ইংলিশদের প্রতিরোধ ভাঙেন মিনহাজুর। এরপর বেশিদূর এগোয়নি সফরকারীদের ইনিংস। তাদের শেষ তিনটি উইকেটও নেন মিনহাজুর।
২৮ রানে ৬ উইকেট নেন বাঁহাতি এই স্পিনার। যুব টেস্টে এটি বাংলাদেশের কোনো বোলারের দ্বিতীয় সেরা বোলিং। গত অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান ৯৩ রানে নিয়েছিলেন ৭ উইকেট। সেটাই যুব টেস্টে বাংলাদেশের কোনো বোলারের সেরা বোলিং। আগামী শুক্রবার একই ভেন্যুতে শুরু হবে দ্বিতীয় ও শেষ যুব টেস্ট।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.