মিতুর ফাঁসি দাবিতে চিকিৎসকদের মানববন্ধন

দক্ষিণাঞ্চল ডেস্ক
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘোষণা দিয়ে আত্মহত্যা করা আকাশের স্ত্রী তাসজিলা হক চৌধুরী মিতুর ফাঁসি দাবিতে মানববন্ধন করেছে চিকিৎসকরা। গতকাল শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে চিকিৎসক ও চট্টগ্রাম মেডিকেলের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের লোকেরা অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি বাবা-মায়ের প্রশ্রয়ে বখে গেছে মিতু। চরম বেহায়াপনাকে নিজের মধ্যে ধারণ করে নির্যাতন চালিয়েছে চিকিৎসক আকাশের ওপর। এ জন্য আকাশ স্ত্রীর এমন আচরণে আত্মহত্যার মধ্যদিয়ে পরিত্রাণ নিয়েছে। বক্তারা আরো বলেন, আমরা শুধু মিতু নয়, তার পরিবারের সকল সদস্যকে আইনের আওতায় এনে ফাঁসি নিশ্চিত করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।
মানববন্ধনে অংশ নেয়া চিকিৎকরা বলেন, মেডিকেল কলেজ এবং হাসপাতালে সবার মধ্যমনি ছিলো ডাক্তার আকাশ। তার আত্মহত্যার পেছনে স্ত্রী মিতু ও মিতুর পরিবারের সদস্যরা সরাসরি জড়িত।
আকাশকে মানসিক নির্যাতন ও বিপর্যস্ত করে আত্মহত্যার দিকে ঠেলে দেয়ায় জড়িত সবার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় এ সমাজে ঘরে ঘরে মিতুর মতো আরো নষ্ট নারীর জন্ম হবে বলে চিকিৎকরা বলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.