মাত্রা ছাড়ানো আবেদনের জন্য কোহলির শাস্তি

 

 

ক্রীড়া ডেস্ক

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে মাত্রাতিরিক্ত আবেদনের জন্য শাস্তি পেয়েছেন বিরাট কোহলি। ভারত অধিনায়ককে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করার পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে আইসিসি।

সাউথ্যাম্পটনের রোজ বৌলে গত শনিবার রোমাঞ্চকর লড়াইয়ে ১১ রানে জেতে ভারত। ২২৫ রানের লক্ষ্য তাড়ায় তৃতীয় উইকেটে হাশমতউল­াহ শাহিদির সঙ্গে রহমত শাহর জুটি এগিয়ে নিচ্ছিল আফগানদের। এই জুটি ভাঙতে মরিয়া ছিলেন কোহলি। জাসপ্রিত বুমরাহর বলে রহমতের বিপক্ষে আম্পায়ার একটি এলবিডব্লিউর আবদনে সায় না দিলে ভারত অধিনায়ককে অসন্তুষ্ট দেখাচ্ছিল।

আইসিসি এক বিবৃতিতে জানায়, আফগানিস্তান ইনিংসের ২৯তম ওভারে আম্পায়ার আলিম দারের দিকে আগ্রাসী ভঙ্গিতে এগিয়ে যান কোহলি। ভারত অধিনায়ক নিজের দোষ স্বীকার করে ম্যাচ রেফারি ক্রিস ব্রডের দেওয়া শাস্তি মেনে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

১৮ মাসের মধ্যে এ নিয়ে দুটি ডিমেরিট পয়েন্ট পেলেন কোহলি। গত বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রিটোরিয়া টেস্টে পেয়েছিলেন একটি ডিমেরিট পয়েন্ট।

দুই বছরের মধ্যে ডিমেরিট পয়েন্ট চার হলে একটি টেস্ট, অথবা দুটি ওয়ানডে, অথবা দুটি টি-টোয়েন্টিতে নিষেধাজ্ঞার শাস্তি পেতে হবে। যে সংস্করণ আগে আসবে শাস্তি হবে সেই সংস্করণে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.