April 12, 2024
জাতীয়লেটেস্ট

মাঠ পর্যায়ে ইসির সতর্ক নোটিশ

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

মাঠ পর্যায়ে কর্মরতদের সতর্ক করে নোটিশ জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং অ্যাকসেস টু সার্ভিস প্রকল্পে (আইডিইএ) এর উপ-প্রকল্প পরিচালক (প্রশাসন ও অর্থ) ও ইসির উপ-সচিব মো. নুরুজ্জামান খান স¤প্রতি এ সংক্রান্ত নির্দেশনাটি জারি করেন।

নির্দেশনাটি আইডিইএ প্রকল্পের সব কর্মকর্তা/কর্মচারীর কাছে পাঠানো হয়। যার অনুলিপি আইডিইএ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (অপারেশন্স), জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের পরিচালক (প্রশাসন ও অর্থ), ইসির সকল আঞ্চলিক, জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছেও পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়, আইডিইএ প্রকল্পের আওতায় সারাদেশের থানা/উপজেলা/আঞ্চলিক নির্বাচন কার্যালয় ও প্রকল্প কার্যালয়ে কর্মরত কর্মচারীরা দেশের জনগণের জাতীয় পরিচয়পত্র সংশোধন, বিতরণ এবং ভোটার রেজিস্ট্রেশন সংক্রান্ত গুরুত্বপূর্ণ কার্যাবলী এবং অন্যান্য দাপ্তরিক কাজ করে থাকেন। যে সকল কর্মচারী নিজ নিজ কাজের ক্ষেত্রে অসামান্য অবদান রেখে চলছেন, তাদের কর্মস্পৃহা আরো বাড়ানোর জন্য প্রকল্প থেকে পুরস্কার তথা বিশেষ মুল্যায়ন করা হবে। একই সাথে কারো বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণ হলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নোটিশে উলে­খ করা হয়।

এর আগে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের উপ-পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক নির্দেশনায় স্মার্টকার্ড বিতরণকে কেন্দ্রে করে বহিরাগতরা অবৈধ ব্যবসা শুরু করেছে উলে­খ করে এসব কর্মকাণ্ড বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশনা দিয়ে সব জেলা প্রশাসক, পুলিশ সুপার ও র‌্যাকবের কোম্পানি কমান্ডের কাছে নোটিশ পাঠানো হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *