July 19, 2024
আঞ্চলিক

মহিলাদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান ও উপকরণ বিতরণ

 

তথ্য বিবরণী

কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় উপকারভোগী মহিলাদের জন্য স্বাস্থ্যসেবা হেলথ ক্যাম্প কার্যক্রম গতকাল শুক্রবার দুপুরে খুলনার রূপসা ঢাকা ম্যাচ ইন্ডাস্ট্রিজ মাধ্যমিক বিদ্যালয়ে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার নারী ক্ষমতায়ন ও নারীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। এই সরকার বয়স্ক ভাতা, বিধবা, স্বামী পরিত্যক্তা, মাতৃকালীন, প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধা ভাতাসহ বিভিন্ন ভাতা চালু করছে। নারী শিক্ষা প্রসারে আমূল পরিবর্তন ঘটেছে। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী, তাদের উন্নয়ন ব্যতীত দেশের সামগ্রীক উন্নয়ন সম্ভব নয়। সরকারের ভিশন ২০২১ এবং ২০৪১ বাস্তবায়ন করতে হলে সকল ক্ষেত্রে নারীকে সম্পৃক্ত করতে হবে। সন্তানদের প্রতি পিতা মাতাকে বেশি যতœবান হওয়ার আহবান জানান জেলা প্রশাসক।

খুলনা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিনের সভাপতিত্বে অনুষ্ঠানে   অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির ও হালিমা ইসলাম প্রমুখ। খুলনা জেলা প্রশাসন এবং মহিলা বিষয়ক অধিদপ্তর যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে খুলনার ২৯, ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ডের প্রায় এক হাজার মা ও শিশুকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়। পরে জেলা প্রশাসক মা ও শিশুদের মাঝে স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *