মন্ত্রিসভা স¤প্রসারণের খবর নেই মন্ত্রিপরিষদ সচিবের কাছে

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

সরকার গঠনের পাঁচ মাস না পেরুতেই শেখ হাসিনার বর্তমান মন্ত্রিসভার আকার বাড়ছে বলে গুঞ্জন থাকলেও মন্ত্রিপরিষদ সচিবের কাছে এ বিষয়ে কোনো তথ্য নেই। সচিবালয়ে সোমবার মন্ত্রিসভার সিদ্ধান্ত জানানোর সময় সাংবাদিকদের প্রশ্নে শফিউল আলম বলেন, না আমার পর্যায়ে আসেনি, আসলে তো আপনারা টের পাবেন। শিগগিরই মন্ত্রিসভার আকার বাড়বে বলে রাজনৈতিক অজ্ঞনে গুঞ্জন রয়েছে। কিছু সংবাদ মাধ্যমে এ নিয়ে খবরও প্রকাশিত হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয়ের পর গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী হিসেবে টানা তৃতীয় মেয়াদে শপথ নেন শেখ হাসিনা। ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রীকে নিয়ে নতুন সরকারের মন্ত্রিসভা সাজান তিনি।

এরপর গত ১৯ মে স্থানীয় সরকার, পল­ী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দায়িত্ব ভাগ করে দেন প্রধানমন্ত্রী। মন্ত্রী মোস্তাফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্ব দেওয়া হয়। প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলককে দেওয়া হয় ওই মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্ব।

এছাড়া স্থানীয় সরকার, পল­ী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম ইসলামকে স্থানীয় সরকার বিভাগে রেখে প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য্যকে শুধু পল­ী উন্নয়ন ও সমবায় বিভাগের দায়িত্ব দেন শেখ হাসিনা। এর বাইরে স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.