মন্ত্রণালয় পরিদর্শন শুরু করছেন প্রধানমন্ত্রী

দক্ষিণাঞ্চল ডেস্ক
নতুন সরকার গঠনের পর মাস না ঘুরতেই বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শন শুরু করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আগামী ১৭ জানুয়ারি স্থানীয় সরকার, পল­ী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ২৩ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ে যাবেন বলে জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ জানিয়েছেন।
গতকাল রবিবার সচিবালয়ে নতুন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে স্বাগত এবং বিদায়ী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেককে কৃতজ্ঞতা জ্ঞাপন অনুষ্ঠানের পর কয়েকজন সাংবাদিককে এই তথ্য জানান সচিব।
গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা শপথ নিয়ে নতুন মন্ত্রিসভা গঠন করেন। নতুন মন্ত্রিসভায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী দায়িত্বে আছেন।
নতুন মন্ত্রিসভা গঠন করে মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিজের হাতে রেখেছেন প্রধানমন্ত্রী। গত সরকারের সময়েও প্রধানমন্ত্রী বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শন করে দিকনির্দেশনা দেন। পরে ওইসব মন্ত্রণালয় দ্বিতীয় দফা পরিদর্শন করে সেসবের অগ্রগতি সম্পর্কেও অবহিত হন বঙ্গবন্ধুকন্যা।
কর্মকর্তারা বলছেন, প্রধানমন্ত্রী মন্ত্রণালয় পরিদর্শন করলে কাজের গতি বাড়ে এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্পেও গতি পায়। এবার ১৭ জানুয়ারি থেকে শুরু করে বেশ কয়েকটি মন্ত্রণালয় পরিদর্শনে প্রধানমন্ত্রী সূচি চূড়ান্ত করেছেন বলে মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা জানিয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *