ভোটার তালিকা হালনাগাদ বিষয়ে বিভাগীয় সমন্বয় কমিটির সভা

 

 

 

তথ্য বিবরণী

ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি-২০১৯ সুষ্ঠু, সুন্দর, নির্ভুল ও সুচারুরূপে সম্পাদনের লক্ষ্যে গতকাল সোমবার দুপুরে বিভাগীয় সমন্বয় কমিটির সভা খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে তাঁর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, ভোটার তালিকা হালনাগদ কর্মসূচি ২০১৯ এ নতুন ভোটার অন্তর্ভুক্তি, মৃত ব্যক্তির নাম কর্তন এবং স্থানান্তর সম্পর্কিত তথ্য অন্তর্ভুক্ত থাকছে। এবার প্রথমবারের মতো হিজড়া জনগোষ্ঠীকে হিজড়া পরিচয়ে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়। নতুন ভোটার হিসেবে সর্বশেষ জন্ম তারিখ ০১.০১.২০০৪ পর্যন্ত তথ্য নেয়া হয়েছে।

উল্লেখ্য খুলনা বিভাগের ৬২টি উপজেলার মধ্যে ১৮টি উপজেলার (খুলনা সিটি’র ০৩টি থানাসহ) তথ্য সংগ্রহ শুরু হয় গত ২৩ এপ্রিল ২০১৯ হতে ১৩ মে ২০১৯ তারিখ পর্যন্ত এবং ভোটার নিবন্ধন শুরু হয় ১৬ মে ২০১৯ তারিখ থেকে। ইতোমধ্যে খুলনার দৌলতপুর এবং বাগেরহাট জেলার শরণখোলার ভোটার নিবন্ধন কার্যক্রম সম্পন্ন হয়েছে।  এ পর্যন্ত মোট তথ্য সংগ্রহ তিন লাখ ৫৯ হাজার ৩১৩ টি, তথ্য সংগ্রহের হার ৬ দশমিক ২০ শতাংশ। সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কলেজের অধ্যক্ষ ও সুশীলসমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *