ভেট্টোরির চোখে ‘সর্বকালের সেরা’ উইলিয়ামসন

 

 

ক্রীড়া ডেস্ক

মাঠে কঠিন পরিস্থিতিতেও ঠান্ডা মাথায় প্রতিপক্ষকে হারিয়ে দেওয়ার জন্য ভারতের মহেন্দ্র সিং ধোনিকে বলা হয় ‘ক্যাপ্টেন কুল’। তার সঙ্গে ঠান্ডা মাথার আরও একজন ক্রিকেটার হিসেবে স¤প্রতি কেন উইলিয়ামসনের নাম উচ্চরিত হচ্ছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ তার পারফরম্যান্সের পর চারদিকে উইলিয়ামসন বন্দনা। দলের কঠিন চাপের মূহুর্তেও ব্যাট হাতে অপরাজিত সেঞ্চুরিতে নিউজিল্যান্ডকে জয় উপহার দিয়েছেন তিনি। তাই নিউজিল্যান্ডের প্রাক্তন তারকা ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টোরির চোখ উইলিয়ামসন নিউজিল্যান্ডের সর্বকালের সেরা ক্রিকেটার।

নিউজিল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটারদের মধ্যে ভেট্টোরি নিজেও একজন। তিন ফরম্যাট মিলিয়ে দেশের জার্সিতে ৭ হাজারের কাছাকাছি রান ও ৭০৫ উইকেট নিয়েছেন। তবে নিজের চেয়েও বর্তমান অধিনায়ক উইলিয়াসনকেই এগিয়ে রাখলেন ভেট্টোরি।

আইসিসিতে নিজের কলামে ভেট্টোরি লিখেছেন, ‘উইলিয়ামসনই নিউজিল্যান্ডের সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইনিংসটিই এর প্রমাণ রাখে। সে এরই মধ্যে নিউজিল্যান্ডের অনেক রেকর্ডের মালিক। আর ক্যারিয়ারের শেষ পর্যন্ত সে অবশ্যই আরও অনেক রেকর্ডের মালিক হবে।’

স্বদেশি তারকা ক্রিকেটার উইলিয়াসনের প্রশংসা করে ভেট্টোরি আরও বলেন, ‘খুব কম সময়ে উইলিয়ামসন অনেক কিছু করেছে। অধিনায়ক ও ব্যাটসম্যান দুই দায়িত্বেই। ওকে ব্যাটিং করতে দেখা খুব স্বস্তির। এখনকার যেকোনো ক্রিকেটারের সঙ্গে উইলিয়ামসনের পার্থক্যটা হলো, সে সবসময় জয়ের পরিকল্পনা করে ব্যাটিং করে।’

আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাটে ১৩ হাজারের অধিক রান রয়েছে কেন উইলিয়ামসনের। ব্যাট হাতে দ্যুাতি ছড়ানোর পাশাপাশি দলকে দক্ষ নেতৃত্ব দিয়ে নিজেকে জানান দিচ্ছেন তিনি। তার নেতৃত্বে এবার বিশ্বকাপে বড় কিছু পাওয়ার প্রত্যাশা কিউই ভক্তদের।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *