ভিপি নূরের ওপর হামলাকারীদের শাস্তি দিতে সময় নিলেন ভিসি

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস এম হলে ভিপি নুরুল হক নূর ও তার সঙ্গীদের ওপর হামলা- ডিম নিক্ষেপের ঘটনা তদন্তে আরও এক সপ্তাহ সময় নিয়েছেন উপাচার্য মো. আখতারুজ্জামান। ওই ঘটনায় জড়িতদের চিহ্নিত করে শাস্তি দিতে উপাচার্য যে সময়ের কথা বলেছিলেন তা শেষ হওয়ার পরদিন মঙ্গলবার তার কাছে তদন্তের অগ্রগতি জানতে যান নূরসহ অন্যরা।

ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী, ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বেনজির আহমেদ ও ডাকসুর ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করা অরণি সেমন্তি খানও গিয়েছিলেন নূরের সঙ্গে।

উপাচার্যের সঙ্গে দেখা করার পর সালমান সিদ্দিকী বলেন, উপাচার্য স্যার আমাদের বলেছেন, এসএম হলের ঘটনায় তদন্ত কমিটি তাদের কাজ চলমান রেখেছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে তিনি আমাদের কাছে এক সপ্তাহ সময় নিয়েছেন। এই সময়ের মধ্যে তিনি দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

তিনি বলেন, সব কিছু বিবেচনা করে আমরা আগামী শনিবার পর্যন্ত দেখব। এরপরও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আমরা আন্দোলন কমসূচিতে যাব।

তদন্তের অগ্রগতি জানতে চাইলে কমিটির প্রধান অধ্যাপক ড. সাব্বীর আহমেদ বলেন, এটি একটি জটিল প্রক্রিয়া। এক সপ্তাহের মধ্যে তদন্ত কার্যক্রম হয়ত শেষ হবে না। কারণ প্রায় ৫০-৬০ জনের সাক্ষ্য, বিভিন্ন ভিডিও ফুটেজ চেক করতে হবে। তবে আমরা যত দ্রুত সম্ভব তদন্ত শেষ করার চেষ্টা করব।

সোমবার কমিটির কাজ শুরু হয়েছে জানিয়ে তিনি বলেন, কয়েক দিন অফিস ছুটি থাকায় কাজ করতে পারেননি তারা। এর মধ্যে ‘কর্মপদ্ধতি’ ঠিক করা হয়। গত ১ এপ্রিল রাতে মো. ফরিদ হাসান নামে এসএম হলের এক আবাসিক ছাত্রকে মারধর করে হল থেকে বের করে দেওয়া হয়।

তার প্রতিবাদে ২ এপ্রিল বিকালে মিছিল নিয়ে এসএম হল প্রধ্যাক্ষকে স্মারকলিপি দিতে গিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের তোপের মুখে পড়েন ভিপি নূর। এ সময় নূর ও তার সঙ্গীদের ওপর হামলা ও ডিম নিক্ষেপ করা হয়। ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় একজন আহত হন বলে অভিযোগ নূরের।

হামলার পর ওই দিন সন্ধ্যা থেকে শুরু করে পরদিন সকাল পর্যন্ত প্রায় ১৪ ঘণ্টা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করেন নূর ও তার সঙ্গীরা। পরে সকাল ৯টার দিকে উপাচার্য আখতারুজ্জামান অবস্থানকারীদের কাছে এসে আন্দোলন স্থগিতের অনুরোধ জানান। সোমবারের মধ্যে এই ঘটনায় জড়িতদের শাস্তির আশ্বাস দিয়েছিলেন তিনি।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.