April 18, 2024
আন্তর্জাতিক

ভারতে এক্সপ্রেসওয়ে থেকে বাস ছিটকে পড়ে নিহত ২৯

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ভারতের উত্তর প্রদেশে নয়ডা ও আগ্রাকে সংযোগকারী ছয় লেনের যমুনা এক্সপ্রেসওয়ে থেকে একটি যাত্রীবাহী বাস ছিটকে পড়ে ২৯ জন নিহত হয়েছেন। গতকাল সোমবার সকালের এ দুর্ঘটনায় বাসটি ১৫ ফুট নিচে নালায় পড়ে যায়, এতে আরও ১৭ জন আহত হয়েছেন বলে জানিয়েছে এনডিটিভি।

পুলিশ জানিয়েছে, ৪৬ জন যাত্রী নিয়ে বাসটি লক্ষ্ণৌ থেকে দিলি­ যাচ্ছিল, পথে ১৬৫ কিলোমিটার দীর্ঘ যমুনা এক্সপ্রেসওয়ে দিয়ে যাওয়ার সময় বাসটি দুর্ঘটনায় পড়ে। লক্ষ্ণৌ থেকে দিলি­গামী একটি স্লিপার কোচ যাত্রীবাহী বাস যমুনা এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনায় পড়েছে, এক টুইটে বলেছে উত্তর প্রদেশ পুলিশ।

বিভিন্ন প্রতিবেদনে জানা গেছে, আগ্রার কাছে বাসটি নিয়ন্ত্রণ হারানোর ঠিক আগে চালক ঘুমিয়ে পড়েছিলেন। এক ভিডিওতে দেখা গেছে, নালার মধ্যে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত বাসটির দিকে যাওয়ার সময় কাদার মধ্যে উদ্ধাকারীদের পা অর্ধেক পর্যন্ত ডুবে যাচ্ছে, তারা সাদা রঙয়ের ওই বাসটির দুমড়ে মুচড়ে যাওয়া অংশগুলো থেকে লাশ টেনে বের করছেন।

নিয়ন্ত্রণ হারানোর পর বাসটি প্রথমে এক্সপ্রেসওয়ের নিরাপত্তা রেলিংয়ের সঙ্গে ধাক্কা খেয়েছিল, এতে বাসটির ছাদ মাঝ বরাবর চিরে দুভাগ হয়ে যায়, এরপর বাসটি নিচে নালার কালো পানিতে পড়ে যায়। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় জেলা হাকিম।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *