ভারতের পাশে দাঁড়াতে বিগ বি’র উদাত্ত আহ্বান, দিলেন ২ কোটি

দিল্লিতে করোনা মোকাবিলার জন্য ২ কোটি রুপি অর্থ সহায়তা করেছেন বলিউডের ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চন। এছাড়া বৈশ্বিক তহবিল গঠনের লক্ষ্যে বিশ্বের সব নামিদামি তারকাদের সভায় ভারতকে সহায়তা করতে উদাত্ত আহ্বান জানিয়েছেন ‘বিগ বি’।

বিশ্বজুড়ে টিকাকরণের সমতার লক্ষ্যে দ্য গ্লোবাল সিটিজেন আয়োজিত ভ্যাক্স লাইভ অনুষ্ঠান হলো শনিবার (৮ মে)। সঞ্চালনায় ছিলেন সেলেনা গোমেজ। সেখানে অংশ নেন বলিউডের অমিতাভ বচ্চনসহ হলিউডের বেন অ্যাফ্লেক, ক্রিসি টেইজেন, জিমি কিমেল, শিন পেন, ডেভিড লেটারম্যানসহ অনেকেই। সেখানে পারফর্ম করেন এডি ভেডার, ফু ফাইটার্স, জে ব্যালভিন, এইচ ই আর এবং জেনিফার লোপেজ।

অনুষ্ঠান থেকে তহবিল সংগ্রহ হয়েছে ৩০২ মিলিয়ন ডলার, যা আয়োজকদের প্রত্যাশার চেয়েও বেশি। এই আয়োজনের অংশ নিয়ে এবং ভারতের জন্য লড়াইয়ে শামিল হতে পেরে খুশি অমিতাভ বচ্চন। সরাসরি ভিডিও বার্তায় ‘বিগ বি’ বলেন, আমার দেশ ভারত করোনার দ্বিতীয় ঢেউয়ের হঠাৎ উত্থানের সঙ্গে লড়াই করছে। একজন বৈশ্বিক নাগরিক হিসেবে আমি সকলের কাছে তৎপর হওয়ার জন্য আবেদন জানাই। আপনাদের সরকারের সঙ্গে কথা বলুন, ওষুধ কোম্পানির সঙ্গে কথা বলুন। যাদের খুব জরুরি প্রয়োজন তাদের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিন। প্রতিটি প্রচেষ্টাই কিছু অবদান রাখে। যেমনটা মহাত্মা গান্ধী বলেছিলেন, ‘সাদাসিধে পথেও আপনি পৃথিবীকে কাঁপিয়ে দিতে পারেন’। ধন্যবাদ।

তবে শুধু কি বিশ্ব মানবতার কাছে আহ্বান জানিয়েই ক্ষান্ত আছেন অমিতাভ বচ্চন? জানা যাচ্ছে, তিনি নিরবে অনেক মানবিক সহায়তাই করে যাচ্ছেন যা প্রচারের আলোই আনতে নারাজ তিনি। শুধু দিল্লির সংকট মোকাবিলার জন্যই তিনি দিয়েছেন অন্তত ২ কোটি রুপি। এছাড়া আরও কার্যক্রম তো আছেই।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *