ভারতের নারী ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবেন জাহানারা

 

 

ক্রীড়া ডেস্ক

টানা দ্বিতীয়বারের মতো নারী ক্রিকেটারদের নিয়ে আইপিএল চলাকালীন সময়ে ‘উইম্যান টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’ নামক টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এবারের আসরে অংশ নিচ্ছেন বাংলাদেশের নারী ক্রিকেট তারকা জাহানারা আলম।

তিন দলের এই আসরে প্রতি দলে ১৩ জনকে নিয়ে গড়া হয়েছে স্কোয়াড। আইপিএলের মতো এখানেও আছে বিদেশী কোটা। প্রতি দলে এই কোটায় ৪ জন করে খেলতে পারবেন। সবমিলিয়ে ১২ জন বিদেশীর মধ্যে একমাত্র জাহানারই বাংলাদেশি।

এবারের আসরে ‘টিম ভেলোসিটি’তে হয়ে খেলবেন জাহানারা। এই দলের অধিনায়ক ভারতীয় নারী ক্রিকেট তারকা মিথালি রাজ। বাকি দুই দল তথা ‘ট্রেইলব্লেজার্স’র অধিনায়ক স্মৃতি মান্ধানা আর তৃতীয় দল তথা ‘সুপারনোভাস’র নেতৃত্বে থাকবেন হারমানপ্রিত কৌর।

আগামী ৬ মে থেকে মাঠে গড়াবে ‘উইম্যান টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’র এবারের আসর। প্রথম ম্যাচে মুখোমুখি হবে ‘সুপারনোভাস’ এবং ‘ট্রেইলব্ল্যাজার্স’। তবে জাহানারার দল ভেলোসিটি মাঠে নামবে ৮ মে। পরেরদিন দলটির দ্বিতীয় ম্যাচ। আর ফাইনাল ১১ মে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম বাংলাদেশি হিসেবে ৫ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন জাহানারা আলম। দেশসেরা এই নারী পেসার এখন পর্যন্ত লাল-সবুজের জার্সি পরে ৩৫টি ওয়ানডেতে ৩০ উইকেট আর ৫৬টি টি-টোয়েন্টিতে ৩৯ উইকেট ঝুলিতে পুরেছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.