February 26, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

ভবিষ্যৎ প্রজন্মের জন্য খুলনাকে নান্দনিক শহর হিসেবে গড়ে তুলতে চাই : মেয়র

খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি কর্পোরেশনের ১২তম সাধারণ সভা বুধবার সকালে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এর সভাপতিত্বে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভার শুরুতে খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য শেখ সহিদুর রহমান, কেসিসি’র সাবেক কমিশনার শরীফ শফিকুল হামিদ চন্দন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তার সাবেক গোপন সহকারি মোঃ আসাদ ফকির, সাবেক বৈদ্যুতিক শ্রমিক আসলাম খান-এর মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয় এবং তাঁদের রূহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়।
এছাড়া সভায় মুজিব শতবর্ষ উপলক্ষ্যে নগরীর সৌন্দর্য্য বর্ধণ এবং সৌন্দর্য্য বৃদ্ধির জন্য ইতোমধ্যে বরাদ্দকৃত সকল রাস্তার মিড আইল্যান্ড মেরামত, নাগরিক সেবা বৃদ্ধির লক্ষ্যে জনবল বৃদ্ধি, নগর সংলগ্ন বাইশটি খাল খনন ও খালসমূহ রক্ষণাবেক্ষণের জন্য পৃথক শাখা সৃষ্টি; জ্ঞান চর্চা, প্রকল্পের সম্ভাব্যতা যাচাই ও প্রকল্প প্রণয়ণের ক্ষেত্রে কেসিসি এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর, জন্মমৃত্যু নিবন্ধন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ প্রদানের পাশাপাশি সকল ওয়ার্ড অফিসসমূহে প্রিন্টার ও স্ক্যানারসহ নতুন কম্পিউটার প্রদান, মশক নিধন কার্যক্রম জোরদার, রাস্তার ওপর থেকে অবৈধ বাজার ও দোকান পাট উচ্ছেদে নগরীতে মাইকিং ইত্যাদি জনগুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।
সভাপতির বক্তৃতায় সিটি মেয়র বলেন, বৃষ্টির কারণে বন্ধ থাকা সকল উন্নয়ন কাজ বৃষ্টির মৌসুম শেষ হওয়ার সাথে সাথে শুরু করা হবে। খুলনাকে একটি সমৃদ্ধ নগরীতে পরিণত করার লক্ষ্যে কাজ করছি উল্লেখ করে তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি নান্দনিক শহর গড়ে তুলতে চাই। এক্ষেত্রে উন্নয়ন কাজের গুণগত মানের ক্ষেত্রে কোন অনিয়ম মেনে নেয়া হবে না।
কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মোঃ আমিনুল ইসলাম মুন্না, মোঃ আলি আকবর টিপু, এ্যাড. মেমরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, সংশ্লিষ্ট কর্মকর্তা এবং বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আজমুল হক।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *