ব্রাজিলের শেষ আটে ওঠার লড়াইয়ে আজ সামনে দক্ষিণ কোরিয়া

সাইড বেঞ্চ পরীক্ষা করতে গিয়ে গ্রুপপর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের কাছে হেরে যায় ব্রাজিল। সেই ধাক্কার পর আজ (সোমবার) নকআউটের লড়াইয়ে পাঁচবারের চ্যাম্পিয়নদের সামনে দক্ষিণ কোরিয়া। স্টেডিয়াম ৯৭৪-এ বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।

গ্রুপপর্বে তিন ম্যাচে একটি করে জয়, হার আর ড্র নিয়ে শেষ ষোলোতে এসেছে দক্ষিণ কোরিয়া। উরুগুয়ের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর ঘানার কাছে ২-৩ গোলে হারলেও শেষ ম্যাচে পর্তুগালকে ২-১ ব্যবধানে হারিয়ে দেয় এশিয়ার পরাশক্তিরা।

অন্যদিকে সার্বিয়ার বিপক্ষে ২-০ আর সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে জয়ে শেষ ষোলো নিশ্চিত হয় ব্রাজিলের। শেষ ম্যাচে ৯ পরিবর্তন নিয়ে খেলতে নেমে ক্যামেরুনের কাছে ১-০ গোলে হারে তিতের দল। দ্বিতীয় সারির দল নিয়ে খেললেও ওই হার তাদের আত্মবিশ্বাসে ধাক্কা দিয়েছে নিঃসন্দেহে।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে অবশ্য পরিষ্কার ফেবারিট ব্রাজিল। সেলেসাওরা এর আগে ৭ বার এই প্রতিপক্ষকে মোকাবেলা করেছে। জিতেছে ৬টিতেই। দক্ষিণ কোরিয়ার জয় একটি, সেটিও ২৩ বছর আগে।

তারপর চারবারের দেখায় একবারও ব্রাজিলকে হারাতে পারেনি কোরিয়ানরা। সবশেষ হারটি চলতি বছরেরই জুনে। ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়াকে সে ম্যাচে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল ব্রাজিল।

তবে বিশ্বকাপে এর আগে কখনই দেখা হয়নি দুই দলের। বড় মঞ্চে কি প্রথম দেখায় চমক দেখাতে পারবেন সন-হিউয়েন মিংরা? নাকি আরও একটি সহজ জয়ে শেষ আটে নাম লেখাবে ব্রাজিল? উত্তরটা পাওয়া যাবে আজ রাতেই।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *