February 21, 2024
আঞ্চলিক

বৈদ্যুতিক কর্মপেশায় দক্ষ জনশক্তি সৃষ্টির প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

তথ্য বিবরণী

বৈদ্যুতিক কর্মপেশায় দক্ষ জনশক্তি সৃষ্টির প্রশিক্ষণ কর্মসূচি গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকাস্থ বিদ্যুৎ বিভাগ থেকে ডিভিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী। এসময় বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী  নসরুল হামিদ, বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউসসহ বিদ্যুৎ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মুজিব বর্ষ পালন উপলক্ষে বিদ্যুৎ বিভাগ এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেছে।

উদ্বোধনকালে উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী বলেন, বিদ্যুৎ পেশায় দক্ষ জনশক্তি তৈরিতে এ ধরণের প্রশিক্ষণ বিশেষ ভূমিকা রাখবে। তিনি প্রশিক্ষণার্থীদেরকে নিজের মধ্যে জ্ঞান ও অভিজ্ঞতা শেয়ার করে কাজ করার পরামর্শ প্রদান করেন। এছাড়া এ ধরণের পেশায় নারীদেরকেও এগিয়ে আসার আহŸান জানান।

ভিডিও কনফারেন্সিংয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ বিভাগের কার্যক্রমগুলোর ওপর বিশেষ তদারকি করেন। মাঠ পর্যায়ে বিদ্যুৎ সঞ্চালনকে আরও আধুনিক ও দ্রæততার সাথে করতে  প্রশিক্ষণপ্রাপ্ত জনবল বিশেষ ভূমিকা রাখবে। এছাড়া এই প্রশিক্ষণ নিয়ে যারা দক্ষ হবে তাদের বিদেশেও জনশক্তি হিসেবে প্রেরণ করা হবে। বিদ্যুৎ পেশায় এই প্রশিক্ষণ বিশ^মানের হবে বলে প্রতিমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

খুলনার প্রান্তে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষ থেকে যুক্ত হন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, কেএমপি’র উপ-পুলিশ কমিশনার এস এম ফজলুর রহমান, ওজোপাডিকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো: শফিক উদ্দিনসহ জেলা প্রশাসন ও খুলনা বিদ্যুৎ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা, মুক্তিযোদ্ধা, প্রশিক্ষণার্থী এবং গণমাধ্যমকর্মীরা।

উল্লেখ্য, বিদ্যুৎ বিভাগের আওতাধীন সকল সংস্থা এবং কোম্পানির মাধ্যমে প্রথম পর্যায়ে ঢাকা, রাজশাহী, সিলেট, কক্সবাজার, নরসিংদী, খুলনাসহ ১৪টি জেলায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *