May 30, 2024
জাতীয়

বেনাপোলে ৬৯টি স্বর্ণের বার উদ্ধার

দক্ষিণাঞ্চল ডেস্ক

যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় পৃথক অভিযান চালিয়ে ৬৯টি স্বর্ণের বার এবং ১২ হাজার মার্কিন ডলারসহ চার পাচারকারিকে আটকের খবর জানিয়েছে বিজিবি। বেনাপোলের আমড়াখালি চেকপোস্ট, সাদিপুর বেলতলা মোড় ও মসজিদবাড়ি চেকপোস্টে বৃহস্পতিবার এসব অভিযান চালানো হয়।

আটকরা হলেন- বেনাপোলের সাদিপুর গ্রামের মোমিন চৌধুরী (৬০), বেনাপোলের পোড়াবাড়ি গ্রামের আকবর আলীর ছেলে নুরুল ইসলাম (৩৩), বেনাপোল পোর্টথানার পুটখালী গ্রামের মহিউদ্দিনের ছেলে রফিকুল ইসলাম (৩৫) ও শহিদুল ইসলামের ছেলে আব্দুর রাজ্জাক (৪০)।

যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা জানান বলেন, স্বর্ণ পাচারের গোপন সংবাদে বিজিবির টহলদল বেনাপোলের সাদিপুর বেলতলা মোড়ে অবস্থান নিয়ে বাই সাইকেলে আরোহী মোমিনকে সন্দেহভাজন হিসেবে আটক করে।

পরে তার শরীরে তল­াশি চালানো হলে লুঙ্গির সঙ্গে কোমরে প্যাঁচানো অবস্থায় ৪৯টি স্বর্ণের বার পাওয়া যায়; যার ওজন ৩ দশমিক ৮২ কেজি এবং বাজারমূল্য আনুমানিক এক কোটি ৯১ লাখ টাকা।

অন্যদিকে বেনাপোলের আমড়াখালি বিজিবি চেকপোস্টে একটি বাস থেকে ২০টি স্বর্ণের বারসহ নুরুল ইসলামকে আটক করা হয় বলে যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নজরুল ইসলাম জানান।

তিনি বলেন, নজরুলের শরীরে তল­াশি করে পায়ের সঙ্গে বাঁধা অবস্থায় ২০টি স্বর্ণের বার পাওয়া যায়; যার ওজন ২ দশমিক ৩২৯কেজি এবং বাজারমূল্য এক কোটি ষোল লাখ পঁয়তালি­শ হাজার টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল­াহ সরকার বলেন, সীমান্তের মসজিদবাড়ী বিজিবি চেকপোস্ট এলাকা থেকে ১২ হাজার মার্কিন ডলারসহ দুই পাচারকারীকে আটক করে তাদের শরীরে তল­াশি চালিয়ে ১০০ ইউএস ডলারের ১২০টি নোট উদ্ধার করা হয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *