বিশ্বে করোনায় আরও ১৩৫০ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ৭ লাখ

বিশ্বে মহামারি করোনা সংক্রমণ বাড়ছে। বাড়ছে মৃত্যু হার। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ১৩শ’র বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৭ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩ লাখ ৬৬ হাজার ৭৮৪ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৫ কোটি ৭৫ লাখ ১০ হাজার ৯৭৪ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৩ কোটি ১৩ লাখ ৬৩ হাজার ৭৯৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৫০ জন। এর আগের দিন করোনায় মারা যান ১ হাজার ২২৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৫২ হাজার ৭৬৮ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৬৩ হাজার ৪৬ জনের।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে ফ্রান্সে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৫৪ হাজার ৬১৫ জনের এবং মারা গেছেন ৫৩ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ১৮ লাখ ১৩ হাজার ৩৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৯ হাজার ৮৫৪ জন মারা গেছেন।

অন্যদিকে, দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৭৬ হাজার ৮৫০ জনের এবং মারা গেছেন ৩৩৫ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ২৬ লাখ ৮৭ হাজার ৬৮০ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭২ হাজার ৮২৯ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.