বিশ্ববিদ্যালয় ছাত্রীকে উত্ত্যক্ত করায় কর্মচারী বরখাস্ত

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীকে উত্ত্যক্ত ও হয়রানির অভিযোগে এক গ্রন্থাগার কর্মচারীকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আহসান হাবীবের স্বাক্ষরে এক অফিস আদেশে ওই কর্মচারীকে সাময়িকভাবে বরখাস্ত ও ঘটনার সত্যতা যাচাইয়ে কমিটি গঠনের বিষয়টি জানানো হয়। বরখাস্ত রাকিব রহমান এই বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের কর্মচারী।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদ জানান, তদন্ত কমিটির আহŸায়ক হলেন বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট সেলিনা আক্তার। কমিটির সদস্যরা হলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের একজন নারী সদস্য ও কর্মচারী সমিতির সভাপতি (পর্যবেক্ষক সদস্য)। কমিটির সদস্য-সচিব করা হয়েছে যবিপ্রবির উপ-রেজিস্ট্রার মোহম্মদ এমদাদুল হককে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান রশিদ।

এই অফিস আদেশে বলা হয়েছে, সাময়িকভাবে বরখাস্ত থাকার সময় ওই কর্মচারী যদি অভিযোগ দায়েরকারী ছাত্রীকে হয়রানি বা উত্ত্যক্ত করে তাহলে তাৎক্ষণিকভাবে তাকে চাকরি থেকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.