বিশ্বকাপ শেষ ধাওয়ানের, দলে পান্ত

 

ক্রীড়া ডেস্ক

চোটের কারণে এবারের বিশ্বকাপ থেকে একেবারেই ছিটকে গেলেন শিখর ধাওয়ান। মাত্র দুই ম্যাচ খেলার পরেই বাড়ির পথ ধরতে হচ্ছে এই ভারতীয় ওপেনারকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ চলাকালীন বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পান ধাওয়ান। ওই ম্যাচে ১০৯ বলে ১১৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন ধাওয়ান। ম্যাচ চলাকালীন প্যাট কামিন্সের বলে আঙুলে চোট পাওয়ার পর ওই ম্যাচে ফিল্ডিংয়েও নামতে পারেননি। পরে নিউজিল্যান্ড এবং পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে খেলতে পারেননি তিনি।

সবশেষে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের পর ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, দু’সপ্তাহের জন্য তার প্লাস্টার থাকবে, তারপর তার অবস্থা আমরা দেখব। আশা করি, সে দ্রুত সুস্থ হয়ে উঠবেন এবং পরবর্তী ম্যাচগুলোতে তাকে পাওয়া যাবে। সেমিফাইনালেও নামতে পারে।

তবে বুধবার (১৯ জুন) বিকেলে এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, ভারতীয় ক্রিকেট দলের ওপেনার শিখর ধাওয়ান বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে রয়েছেন। টিম ম্যানেজমেন্টের তরফে সিদ্ধান্ত হয়েছে, ইংল্যান্ডেই থাকবেন ধাওয়ান এবং তার অগ্রগতির ওপর লক্ষ্য রাখা হবে।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী ধাওয়ানের সেরে উঠতে উঠতে জুলাইয়ের মাঝামাঝি হয়ে যাবে। ফলে এবারের বিশ্বকাপে তার আর খেলার কোনো সম্ভাবনা নেই।

এদিকে ধাওয়ানের চোট ঋষভ পান্তের ভাগ্য খুলে দিয়েছে। ইংল্যান্ডে থাকা বিসিসিআই’র এক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, টিম ম্যানেজমেন্টের অনুরোধে পান্তকে জায়গা দেওয়া হচ্ছে বিশ্বকাপে। পাকিস্তান ম্যাচের পরে পান্তকে দেখে নেওয়ার কাজ শুরু করে দেয় টিম ম্যানেজমেন্ট। তাকে দলে নিতে আহবান জানিয়েছিলেন সুনীল গাভাস্কার, কেভিন পিটারসেনের মতো সাবেক ক্রিকেটাররা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.