বিশ্বকাপের দল গঠনে বিপিএলকে গুরুত্ব দিচ্ছেন না কোচ

ক্রীড়া ডেস্ক
টিভিতে সম্প্রচার হচ্ছে। নির্বাচকরা দেখছে। নিজেকে মেলে ধরা, ক্যারিয়ার সমৃদ্ধ করার মঞ্চ আছে। বিপিএলে অনেক কিছুরই সুযোগ দেখছেন স্টিভ রোডস। তবে বাংলাদেশ কোচ স্পষ্টই জানিয়ে দিলেন, আসছে বিশ্বকাপের দল নির্বাচনে বিপিএল পারফরম্যান্সের প্রভাব খুব একটা থাকবে না।
বিপিএলের খেলা দেখতে সিলেটে এসেছেন রোডস। বুধবার ছিলেন মাঠে। এসেছেন শুক্রবারও। খেলা শুরুর আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বাংলাদেশ কোচ জানালেন, দেশের ক্রিকেটারদের মধ্যে কয়েক জনের খেলা নজর কেড়েছে তার। বেশ কজনই ভালো করেছে। বিশেষ করে কয়েকজন বোলার খুব ভালো করেছে, তাসকিন, শফিউল খুব ভালো করেছে। স্পিনাররা ভালো করেছে। এটি ফুটিয়ে তুলেছে স্পিনে আমাদের গভীরতা কতটা।
ব্যাটসম্যানরাও মাঝেমধ্যে ভালো করেছে। লিটন আগের ম্যাচে স্পেশাল একটি ইনিংস খেলেছে। মিরপুরে মুশফিকের রান তাড়ায় ব্যাটিং ছিল দুর্দান্ত। স্থানীয় ক্রিকেটারদের কাজটা খুব সহজ নয়, কারণ অনেক বিদেশি তারকার ভিড়ে ততটা সুযোগ পায় না তারা। টুর্নামেন্টের দ্বিতীয় ধাপে স্থানীয়দের কাছ থেকে আরও ভালো কিছুর আশা করছি।
তবে বিপিএলে নিজে নজর রাখলেও বিশ্বকাপের দল গোছানোর সময় এই টুর্নামেন্টের পারফরম্যান্স খুব গুরুত্ব পাবে না, বললেন কোচ। বিপিএল শুরুর আগের দিন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা যে কথা বলেছেন, রোডসের কণ্ঠেও সেটিরই প্রতিফলন।
আমার মনে হয় বিপিএলে কেউ ভালো করুক বা খারাপ, আমাদের উচিত হবে না সেটিকে খুব গভীরভাবে নেওয়া। বিশ্বকাপের সংস্করণই আলাদা। আর ওয়ানডেতে আমরা যথেষ্টই ভালো করছি। তাই বিপিএলের পারফরম্যান্সে আমি খুব প্রভাবিত হওয়ার কিছু দেখছি না।
অবশ্যই আমরা চাই ছেলেরা এই টুর্নামেন্টে ভালো করুক। ওরাও চায় ভালো করতে। টিভি ক্যামেরার সামনে, দর্শকের সামনে, নির্বাচক ও বিশ্ব ক্রিকেটের দারুণ সব ক্রিকেটারদের সামনে ভালো খেলতে পারলে তা দারুণ ব্যাপার। কিন্তু বিশ্বকাপের দল নির্বাচনে এখানকার পারফরম্যান্সের প্রতিফলন খুব একটা পড়বে না। আগামী ৩০ মে ইংল্যান্ডে শুরু হবে এবারের বিশ্বকাপ। চূড়ান্ত স্কোয়াড ঘোষণার শেষ সময় ২৩ এপ্রিল।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *