April 20, 2024
জাতীয়

বিলাইছড়ি আ’লীগ সভাপতি হত্যার ৪ দিন পর মামলা

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যার চার দিন পর মামলা হয়েছে। বিলাইছড়ি থানার ওসি পারভেজ আলী জানান, উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক মনির হোসেন বাদী হয়ে শুক্রবার রাতে মামলাটি দায়ের করেছেন।

মামলায় সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির উপজেলা সভাপতি ও বর্তমান চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমাকে প্রধান আসামী করে দলটির আরও ২০ নেতাকর্মীর নাম উলে­খসহ অজ্ঞাত পরিচয় আরও ৭/৮ জনকে আসামি করা হয়েছে।

গত ১৯ মার্চ সকালে নির্বাচনের কাজ শেষে উপজেলার ফারুয়ার গ্রামের বাড়ি থেকে সপরিবারে বিলাইছড়ি ফেরার পথে আলিখিয়ং এলাকায় একদশ সশস্ত্র হামলাকারী সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে বহনকারী ইঞ্জিনচালিত নৌকা থামিয়ে তাকে বুকে ও কপালে গুলি করে হত্যা করে।

এই হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করে শহরে বিক্ষোভ মিছিল সমাবেশ ও হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছে রাঙামাটি জেলা আওয়ামী লীগ। তবে এখন পর্যন্ত এই ঘটনায় কাউকে আটক করতে পারেনি আইনশৃংখলা বাহিনী।

এর আগের দিন রাঙামাটির বাঘাইছড়ির নয় মাইল এলাকায় ভোট গ্রহণকর্মীদের বহনকারী গাড়িতে ব্রাশ ফায়ারে সাতজন নিহত এবং ১১ জন আহত হন। নিহতদের দুজন পোলিং কর্মকর্তা এবং চারজন আনসার সদস্য হিসেবে নিশ্চিত করা হয়। রাঙামাটিতে একদিনের ব্যবধানে এই দুটি হত্যাকাণ্ডে দেশে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *