April 25, 2024
জাতীয়

বিমান ছিনতাই: ৫ জন বরখাস্ত, প্রত্যাহার ১

দক্ষিণাঞ্চল ডেস্ক
বিমান ছিনতাই চেষ্টার ঘটনার সময় দায়িত্বরত বেবিচকের দুই নিরাপত্তা কর্মকর্তা এবং তিনজন আনসার সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া বিমানবাহিনীর এক সার্জেন্টকে প্রত্যাহার করা হয়েছে বলে বেসামরিক বিমান চলাচল চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) জনসংযোগ কর্মকর্তা এ কে এম রেজাউল করিম জানিয়েছেন।
বরখাস্তরা হলেন- সিভিল এভিয়েশনের সিকিউরিটি সুপারভাইজার লেহাজ উদ্দিন ভূঁইয়া, নিরাপত্তারক্ষী ইউনুস হাওলাদার, আনসার সদস্য আলিম হোসেন, মাহফুজুর রহমান ও সাদ্দাম হোসেন। বিমান বাহিনীর সার্জেন্ট সাজেদুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।
রেজাউল বলেন, বিমান ছিনতাইচেষ্টার দিন তারা অভ্যন্তরীণ টার্মিনালে দায়িত্ব পালন করছিলেন। দুর্ঘটনায় গঠিত তদন্ত কমিটির কাজকে বেগবান করতে ছয়জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। গত ২৪ ফেব্র“য়ারি বিকালে ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে উড্ডয়নের পর পলাশ আহমেদ নামে এক যুবক ‘খেলনা পিস্তল’ নিয়ে ক্রুদের জিম্মি করেন।
দুবাইগামী ওই ফ্লাইটটি এরপর চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করলে যাত্রী এবং কেবিন ক্রুরা বাইরে আসার পর কমান্ডো অভিযানে ওই যুবক মারা যান। বোয়িং ৭৩৭-৮০০ মডেলের ওই উড়োজাহাজটির ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *