বিভিন্ন স্থানে পুলিশ সেবা সপ্তাহের উদ্বোধন

কয়রা প্রতিনিধি : কয়রা থানা পুলিশ প্রশাসনের উদ্যোগে পুলিশ সপ্তাহে পালন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা রবিবার বেলা ১১ টায় অনুষ্ঠিত হয়। কয়রা সদরে র‌্যালী শেষে থানার সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন কয়রা থানা অফিসার ইনচার্জ তারক বিশ্বাস। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা। বিশেষ অতিথি ছিলেন কয়রা থানার ওসি (তদন্ত) মোস্তফা হাবিবুল্যাহ।
বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এস এম শফিকুল ইসলাম, আলহাজ্ব আমির আলী গাইন, আঃ ছাত্তার পাড়, আব্দুল্যাহ আল মামুন লাভলু, আলহাজ্ব সরদার নুরুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি মোস্তফা শফিকুল ইসলাম, এসআই নিমাই চন্দ্র, আছাদুল ইসলাম, সায়েম হোসেন, শাহাবুদ্দীন, কাজী সাকিল, আল ইমাম, জমির উদ্দিন, এএসআই আঃ সামাদ,শামিনুর রহমান, বেলায়েত হোসেন, শফিকুল ইসলাম, সাইফুল ইসলাম প্রমুখ।
পাইকগাছা প্রতিনিধি : পাইকগাছায় পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পাইকগাছা থানার উদ্যোগে রোববার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে থানা চত্ত¡রে ওসি মোঃ এমদাদুল হক শেখ এর সভাপতিত্বে “পুলিশকে সহায়তা করুন, পুলিশের সেবা গ্রহণ করুন” প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার ও দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মাদ ইব্রাহীম শেখ।
উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য নাহার আক্তার, ওসি (তদন্ত) প্রবীণ চক্রবর্তী, ওসি (অপারেশন) রহমত আলী, উপজেলা কমিউনিটি পুলিশিং ইউনিটের সভাপতি আলহাজ্ব আব্দুর রাজ্জাক মলঙ্গী, সাধারণ সম্পাদক দাউদ শরীফ, পৌর সভাপতি শেখ আনিছুর রহমান মুক্ত, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী, আলহাজ্ব গোলাম মোস্তফা, বিভূতি ভূষণ সানা, গাজী মিজান, গাজী নজরুল ইসলাম, আব্দুল হাকিম গোলদার, আব্দুস সালাম কেরু, দেবব্রত রায়, প্রভাষক মোমিন উদ্দীন, গোলাম রব্বানী ও পাইকগাছা সরকারি কলেজ রোভার স্কাউটস গ্র“পের সদস্যবৃন্দ। সভায় অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম শেখ বলেন, বাংলাদেশ পুলিশ ডিজিটাল ও জনবান্ধব সুশৃংখল বাহিনী। তিনি বলেন, পুলিশ দেশের আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করে জনগণের আস্থা অর্জন করার পাশাপাশি বিশ্বের বিভিন্ন স্থানে প্রশংসিত হয়েছে। যে কোন ধরণের অপরাধ দমনে সক্ষমতা রয়েছে উলে­খ করে পুলিশকে সহযোগিতা করার জন্য সাধারণ মানুষের প্রতি তিনি আহŸান জানান। উলে­খ্য, সেবা সপ্তাহ উপলক্ষে ২৭ জানুয়ারী থেকে ২ ফেব্র“য়ারী পর্যন্ত পাইকগাছা থানার পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বিভিন্ন রঙের পতাকা দিয়ে সজ্জিত করা হয়েছে থানার প্রবেশ পথ। আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে থানা ভবন।
ঝিনাইদহ প্রতিনিধি : ‘পুলিশকে সহায়তা করুন, পুলিশের সেবা গ্রহণ করুন’ এ শ্রোগানকে সামনে রেখে ঝিনাইদহে শুরু হয়েছে পুলিশ সেবা সপ্তাহ। পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে পুলিশ সুপারের কার্যালয়ে গতকাল রবিবার সকাল ১০টায় প্রেস ব্রিফিং করা হয়। প্রেস ব্রিফিং করেন পুলিশ সুপার হাসানুজ্জামান।
এসময় ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপু, সিনিয়র সাংবাদিক এম সাইফুল মাবুদ, নিজাম জোয়ারদার বাবলু সহ জেলায় কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। প্রেস ব্রিফিং শেষে রোববার বেলা ১১টায় সদর থানা চত্বর থেকে এ উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে পায়রা চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে বেলুন ও পায়রা উড়িয়ে সেবা সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ ও পুলিশ সুপার হাসানুজ্জামান।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার (শৈলকুপা সার্কেল) তারেক আল মেহেদী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপু, সদর থানার ওসি মিজানুর রহমান খান, ডিএসবি শাখার ওসি মীর শরিফুল হক, ডিবি ওসি জাহাঙ্গীর আলম, সাংবাদিক সাজ্জাদ আহমেদ, গান্না ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দীন মালিতাসহ পুলিশ কর্মকর্তারা।
রোববার থেকে শুরু হওয়া এ সেবা সপ্তাহ চলবে আগামী ২ ফেব্র“য়ারি পর্যন্ত। এছাড়াও একই সময় অন্যান্য উপজেলাতেও সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়। এর আগে পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করা হয়।
পাটকেলঘাটা প্রতিনিধি : পুলিশকে সহায়তা করুন, পুলিশের সেবা গ্রহণ করুন এই শ্লোগানকে সামনে রেখে পাটকেলঘাটা থানা পুলিশের আয়োজনে পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় পাটকেলঘাটা থানা অফিসার ইন-চার্জ রেজাউল ইসলাম রেজার নেতৃত্বে ও তদন্ত ওসি বিপ্লব কান্তীর তত্বাবধায়নে র‌্যালীটি থানা হতে বের হয়ে পাটকেলঘাটা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে থানা গেটে এসে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে উপস্থিত সকলকে থানা পুলিশের পক্ষ থেকে মিষ্টিমুখ করানো হয়। আগামী ২৯ জানুয়ারী পুলিশ সুপার পাটকেলঘাটার সকল স্তুরের জনগনের সাথে পুলিশ সপ্তাহ ২০১৯ উপলক্ষে পুলিশী সেবার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করবেন। ২৭ জানুয়ারী থেকে ২ রা ফেব্রæয়ারী পর্যন্ত পুলিশ সপ্তাহের কার্যক্রম অনুষ্ঠিত হবে।
তেরখাদা প্রতিনিধি : সারা দেশের ন্যায় গতকাল রবিবার সকাল ১১টায় তেরখাদা থানা পুলিশের আয়োজনে ২০১৯ সালের পুলিশ সেবা সপ্তাহের র‌্যালী বাজার সদরে অনুষ্ঠিত হয়েছে। পুলিশকে সহায়তা করুন পুলিশের সেবা গ্রহন করুন প্রতিপাদ্য ¯েøাগানে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সালেকুজ্জামানের নেতৃত্বে পুলিশ সেবা র‌্যালীতে যোগদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন আলী, উপজেলা চেয়ারম্যান মোঃ সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক শেখ শহিদুল ইসলাম, থানা আওয়ামী লীগের সভাপতি এফ, এম অহিদুজ্জামান, আওয়ামীলীগ এস, এম দীন ইসলাম, মুক্তিযোদ্ধা অরবিন্দ প্রসাদ সাহা, থানা তদন্ত কর্মকর্তা স্বপন কুমার সাহা, এসআই প্রভাস মল্লিক সহ থানার সকল পুলিশ সদস্য উপজেলার সকল ক্যাম্পের পুলিশ সদস্য, স্থানীয় জনপ্রতিনিধিগণ, গ্রাম পুলিশের সদস্যবৃন্দ র‌্যালীতে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.