June 23, 2024
আঞ্চলিক

বিভিন্ন স্থানে জাতির পিতার জন্মদিন পালন

দক্ষিণাঞ্চল ডেস্ক
কয়রা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে কয়রা উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা, চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গতকাল রবিবার সকাল ১০টায় কয়রা সদরে র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম সুলতান মাহমুদের পরিচালনায় এতে বক্তব্য রাখেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সেটু কুমার বড়–য়া, কয়রা থানার অফিসার ইনচার্জ তারক বিশ্বাস, উপজেলা কৃষি অফিসার এস এম মিজান মাহমুদ, শিক্ষা অফিসার আবুল বাশার, মৎস্য অফিসার এস এম আলাউদ্দিন আহমেদ, প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ জাফর রানা, নির্বাচন অফিসার ওয়াহিদ মুরাদ, পল্লী উন্নয়ন অফিসার আঃ মতিন, প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র মন্ডল, আলহাজ্ব এস এম নুরুল আমিন নাহিন, শিক্ষার্থী শারমীন আক্তার রেশমী, প্রদিত্ত কৃষ্ণ দাস প্রমুখ। চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরন করা হয়।
কলারোয়া : বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে সাতক্ষীরার কলারোয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও জনতার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজের নেতৃত্বে রোববার সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে কর্মসূচীর সূচনা হয়। এরপর একটি বিশাল বর্ণাঢ্য র‌্যালি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, ডেপুটি কমান্ডার গোলাম মোস্তফা, সাংগঠনিক কমান্ডার সৈয়দ আলী গাজী, যুযোদ্ধকালীন কমান্ডার আব্দুল গফ্ফার, কলারোয়া থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান, পুলিশ পরিদর্শক (তদন্ত) জেল্লাল হোসেন, সাবেক অধ্যক্ষ আবু নসর, পৌরসভার ভার প্রাপ্ত মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, এড. শেখ কামাল রেজা, উপজেলা কৃষি কর্মকর্তা মহাসীন আলী, শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মনিরা বেগম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন নাহার আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হামিদ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোজাফ্ফার হোসেন, উপজেলা সমবায় অফিসার নওশের আলী, পরিসংখ্যান অফিসার তাহের মাহমুদ সোহাগ, উপজেলা নির্বাচন অফিসার, পৌর সভার সহকারী প্রকৌশলী ওজিহুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আমানুল্লাহ আমান, প্রধান শিক্ষক রুহুল আমিন, আজাহারুল ইসলাম, প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, প্রধান শিক্ষক আবদুর রব, প্রধান শিক্ষক মুজিবর রহমান, সাংবাদিক জুলফিকার আলী প্রমূখ। বিপুল সংখ্যক শিক্ষার্থীর উপস্থিতিতে আলোচনা সভা শেষে উপজেলা শিল্পকলা একাডেমীতে শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে শিশু শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
পাইকগাছা : পাইকগাছায় যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার সকালে উপজেলা প্রশাসন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। এরপর উপজেলা প্রশাসনের উদ্যোগে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে উপজেলা সদরের সকল শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, রবিউল ইসলাম, ওসি এমদাদুল হক শেখ, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার। প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, আবুল হোসেন শেখ, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, সাংবাদিক আব্দুল আজিজ, শিক্ষার্থী মুশফিকু জান্নাত মৌসি ও সৈয়দা তানহা জেরিন। উপস্থিত ছিলেন, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। দিবসটি উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উন্নত মানের খাবার পরিবেশন ও চিকিৎসা প্রদান করা হয়।
বটিয়াঘাটা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বটিয়াঘাটা উপজেলা প্রশাসনের উদ্যেগে গতকাল সকাল ১০টায় এক র‌্যালি ও আলোচনা সভা বিআরডিবি মিলনাতনে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আফজাল হোসেনের সভাপতিত্বে ও অধ্যাপক মনোরঞ্জন মন্ডল এর সঞ্চলনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সদ্য যোগদানকৃত উপজেলা র্নিবাহী কর্মাকর্তা আহমেদ জিয়াউর রহমান। বিশেষ অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) দোলোয়ার হোসেন ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির আহমেদ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রাণি সম্পদ কর্মকর্তা বঙ্কিম হালদার, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাবিবুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নারায়ণ চন্দ্র মন্ডল, সমাজ সেবা কর্মকতা অমিত কুমার সমাদ্দার, উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রতাপ ঘোষ, সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার, যুব উন্নয়ন কর্মকর্তা মোনায়েম খান, ভারপ্রাপ্ত আনসার ভিডিপি কর্মকর্তা শামসুননাহার খানম, সাংবাদিক যথাক্রমে মনিরুজ্জামান, শাহীন বিশ্বাস, পরিতোষ রায়, বুদ্ধদেব মন্ডল, শাওন হাওলাদারসহ উপজেলার সকল স্কুলের শিক্ষক শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ। অন্যদিকে উপজেলা আ’লীগের উদ্যেগে স্থানীয় দলীয় কার্যালয়ে মাল্যদান, কেক কাটা, দোহা মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম খানের সভাপতিত্বে ও দিলীপ হালদারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন পলাশ রায়,রবীন দত্ত, অনুপ গোলদার, বিবেক বিশ্বাস,চয়ন বিশ্বাস, মাসুদ রানা, সুধাংশু রায়, মানস পাল, মুজিবুর রহমান খোকন প্রমুখ।
ঝিনাইদহ : ঝিনাইদহে ৯৯ পাউন্ড কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী জাতীয় শিশু দিবস পালন করল প্রাইমারী টিসার্স ট্রেনিং ইনস্টিটিউট। ঝিনাইদহ পিটিআই সুপারিনটেনডেন্ট মো: আতিয়ার রহমান এর সার্বিক তত্বাবধানে রোববার সকালে পিটিআই চত্বরে যথাযথ মর্যাদা ও আড়ম্বরপূর্ণভাবে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।
এছাড়া বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, চত্বরে শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন নিয়ে আনন্দ র‌্যালি, শতকণ্ঠে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পাঠ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও বাদ যোহর ও আছর বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফেরাত কামনার জন্য বিভিন্ন জামে মসজিদে বিশেষ দোয়ার ব্যবস্থা করা হয়।
এসময় উপস্থিত ছিলেন পিটিআই সুপারিনটেনডেন্ট আতিয়ার রহমান, সহকারী সুপারিনটেনডেন্ট এস এম সালাউদ্দীন, টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট এর ইন্সট্রেক্টর (সাধারণ) রাকিবউল্লাহ, নারায়ন চন্দ্র দে, সহকারী শিক্ষক গন সুপ্রতি বিশ্বাস, নাসরিন নাহার, রেশমা খাতুন, শহিদুল ইসলাম, আরিফা সুলতানা, ওমান আরা রীনা, এবিএম জাহাঙ্গীর, নিলুফার ইয়াসমিন, রোজিনা খাতুনসহ ট্রেনিং প্রাপ্ত শিক্ষক-শিক্ষিকাবৃন্দ প্রমূখ।
ফকিরহাট : বাগেরহাটের ফকিরহাট উপজেলার শুভদিয়া অবস্থিত শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজে যথাযগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে এদিন সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদানের মধ্য দিয়ে দিবসটি শুরু হয়। এরপর একটি র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে কলেজ মিলনায়তনে অধ্যক্ষ বটু গোপাল দাসের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ও প্রভাষক চন্দ্র শেখর অধিকারীর উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উদ্যাপন পর্ষদের আহবায়ক সহকারী অধ্যাপক দীন মোহম্মদ মোল্লা, মোঃ হোসাইন ছায়েদীন, শিক্ষক প্রতিনিধি সিরাজুল ইসলাম, উৎপল কুমার দাস, দীপালী রানী বিশ্বাস, প্রভাষক শেখ শামীম ইসলাম, শিক্ষার্থী আব্দুল সালাম মল্লিক, মো: ওলিউল্লাহ্, পূজা লস্কর, ফারজানা খাতুন, হাকিম শেখ প্রমুখ। সভায় বক্তারা বঙ্গবন্ধুকে ভবিষ্যৎ জীবন গড়ার আদর্শ ও মডেল হিসেবে উপস্থাপন করেন। সভা শেষে প্রতিযোগিতা মূলক অনুষ্ঠানের পুরস্কার হিসেবে বঙ্গবন্ধুর আত্মজীবনী শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হয়। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান শিক্ষার্থীদের উজ্জ্বিবিত করে। উপস্থিত সকলকে কেক বিতরণের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শেষ হয়। অনুষ্ঠানে অন্যান্য শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী ও অভিভাবক উপস্থিত ছিলেন।
খানজাহান আলী থানা : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ৩৩ নং ওয়ার্ড আ’লীগের উদ্যোগে গতকাল রবিবার আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসুচি পালন করে। যোগিপোল ইউনিয়ন(৩৩নং ওয়ার্ড সাংগঠনিক) আ’লীগের সভাপতি মোঃ ইউসুফ আলী খলিফার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহানগর আ’লীগের সহ-সভাপতি বেগ লিয়াকত আলী। বিশেষ অতিথি ছিলেন খানজাহান আলী থানা আ’লীগের সাধারণ সম্পাদক ও যোগিপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আনিছুর রহমান। ৩৩নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোড়ল হাবিবুর রহমানে পরিচালনায় আলোচনায় অংশ নেয় সাইয়েদুর রহমান, আলেক শেখ, নুর মোহাম্মদ মুন্সি, মহানগর মহিলা নেত্রী রুমা খন্দকার মুন্নি, কাজী আনোয়ার হোসেন, দিলিপ সরকার, মাহাবুবুর রহমান সেলিম, শেখ আলমগীর হোসেন, খায়রুল ইসলাম, মোঃ হানিফ শেখ, কাজী কাদের, স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক অধ্যাপক গাজী মোফাজ্জেল হোসেন, যুগ্ন আহবায়খ ইসমাইল হোসেন ইমন, আম্বিয়া বেগম, নুরী বেগমসহ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ বক্তৃতা করেন।
গভঃ ল্যাবরেটরি হাই স্কুল ঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উৎংযাপন উপলক্ষে খুলনা গভঃ ল্যাবরেটরি হাই স্কুলের উদ্যোগে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংষ্কৃতিক অনুষ্ঠান ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। প্রতিটি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) মোছাঃ খালেদা খানম। বিশেষ অতিথি ছিলেন স্কুলের সহকারী প্রধান শিক্ষক মোঃ কবির আলম খান। এস এম সাইফুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন সহকারী শিক্ষক মোঃ আবু হানিফ, দুর্গেশ কুমার হালদার, আঃ লতিফ শেখ, জহুরুল ইসলাম, নবকুমার রায়, অরবিন্দ হালদারসহ বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ। বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের অংশগ্রহনে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
খানজাহান আলী আদর্শ মহাবিদ্যালয়ঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উৎংযাপন উপলক্ষে শিরোমণি খানজাহান আলী আদর্শ মহাবিদ্যালয়ের উদ্যোগে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কলেজের শিক্ষক বাবু সুব্রত কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ এস এম এ দাউদ। অধ্যাপক শেখ মেজবাহ উদ্দিন জুয়েলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপাধাক্ষ মোঃ মিজানুর রহমান। অনুষ্ঠানে বক্তৃতা করেন অধ্যাপক আয়শা খাতুন, অধ্যাপক আজিজুল ইসলাম টিপু, অধ্যাপক কে এম মান্নান, অধ্যাপক উথান কুমারসহ কলেজের বিভিন্ন পর্যায়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। এর আগে সকাল ১০টায় কলেজ প্রাঙ্গন থেকে বর্ণঢ্য র‌্যালী খুলনা যশোর মহাসড়কের শিরোমণির গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করেন কলেজে এসে শেষ হয়।
খানাবাড়ী গালর্স হাই স্কুলঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উৎংযাপন উপলক্ষে খানাবাড়ী গার্লস হাই স্কুলের উদ্যোগে জন্মদিনের কেক কাটা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন। খানাবাড়ী গার্লস হাই স্কুলের বিদ্যোৎসাহী সদস্য বাবু তপন কুমার দত্তের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আসাদুজ্জামান, সহকারী শিক্ষক ইদ্রিস আলী হাওলাদার, জিয়াউর রহমান, ডালিয়া আক্তার, বিদ্যালয়ের ম্যনিজিং কমিটির সদস্য মোকছেদ ফকিরসহ শিক্ষার্থীরা আলোচনায় অংশগ্রহন করেন।
ফুলবাড়ী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উৎংযাপন উপলক্ষে ফুলবাড়ী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে জন্মদিনের কেক কাটা, চিত্রাংকন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের কার্যনিবাহী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ মোল্লা মুজিবর রহমান। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক চৈতণ্য কুমার কুন্ড। তৌফিকা ইসলাম তারিন ও কৃষ্টিনা মহিমা জয়ধরের পরিচালনায় আলোচনা সভায় বক্তৃতা করেন, বিদ্যালয়ের শিক্ষক তন্ময় মৃধা, লায়লা কারিশমা, রঘুনাথ সরকার, শিক্ষার্থীদের মধ্যে বক্তৃতা করেন, দিল আফরোজ মায়া, মাহবুব রহমান।
আটরা শ্রীনাথ মাধ্যমিক বিদ্যালয়ঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উৎংযাপন উপলক্ষে গিলাতলার আটরা শ্রীনাথ মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে চিত্রাংকন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করেন। আলোচনা সভার সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মহসিন বিশ্বাস। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্জ বেগ আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন শেখ সিদ্দিকুর রহমান। বক্তৃতা করেন, ইসমাইল হোসেন, খান জাকির হোসেন, মোঃ মনির হোসেন, খান রিয়াজুল ইসলাম রাজা, মোঃ রফিকুল ইসলাম, মোঃ মোসলেম মোল্যাসহ শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ ।
মীরেরডাঙ্গা বক্ষব্যাধী হাসপাতালঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উৎংযাপন উপলক্ষে ফুলবাড়ীগেট মীরেরডাঙ্গা বক্ষব্যাধী হাসপাতালের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্ষব্যাধী হাসপাতালের চিকিৎসা তত্বাবধায়ক ডাঃ উদয় বরণ মন্ডলের সভাপতিত্বে এবং হিসাব রক্ষক মোঃ শাহীন মোল্যার পরিচালনায় বক্তৃতা করেন, হাসপাতালের আরএমও ডাঃ শেখ মোঃ কামাল হোসেন, ডাঃ প্রাণ কৃষ্ণ মাধুখা, উপ-সেবা তত্বাবধায়ক নাজমা হোসেন, জাহানারা খাতুন, সুপারভাইজার মোঃ জসিম উদ্দিন, প্রধান সহকারী মোঃ কামরুল ইসলামসহ প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যানেয়র কর্মকর্তা ও কর্মচারীগণ আলোচনা করেন। এর আগে সকাল সাড়ে ৮টায় প্রতিষ্ঠানে তত্বাবধায়ক, সকল চিকিৎসক, নার্স, কর্মকর্তা এবং কর্মচারীদের অংশগ্রহনে বর্ণাঢ্য র‌্যালী হাসপাতাল চত্বর সহ পার্শবর্তি এলাকা প্রদক্ষিণ করে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *