বিব্রতকর রেকর্ড গড়লেন লঙ্কান অধিনায়ক করুনারতে

 

 

ক্রীড়া ডেস্ক

বাঁচা-মরার লড়াইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। রিভারসাইড গ্রাউন্ডে তখন প্লে-কার্ড ও পপকর্ন হাতে অধীর আগ্রহে দলকে সমর্থন জানাতে প্রস্তুত লঙ্কান সমর্থকরা। কিন্তু কিছু বুঝে ওঠার আগে ইনিংসের প্রথম বলে নেই ওপেনিংয়ে নামা অধিনায়ক দিমুথ করুনারতেœ।

ইনিংসের প্রথম বলে কাগিসো রাবাদার করা ১৩৭ কি.মি. গতির ঝড় সামাল দিতে ব্যর্থ হোন এই লঙ্কান ব্যাটসম্যান। সেকেন্ড স্লিপে করুনারতেœর ক্যাচটি তালুবন্ধী করেন ফাফ ডু প্লেসিস। আর তাতেই একটি ব্রিবতকর রেকর্ডের মালিক হলেন করুনারতেœ। বিশ্বকাপের ইতিহাসে ইনিংসের প্রথম বলে গোল্ডেন ডাক পাওয়া একমাত্র অধিনায়ক এখন তিনি।

শুধু তাই নয়, ২০১৯ বিশ্বকাপে ইনিংসের প্রথম বলে দ্বিতীয় গোল্ডেন ডাক পাওয়া দ্বিতীয় ব্যাটসম্যান করুনারতেœ। আর বিশ্বকাপের ১২টি আসরের মধ্যে পঞ্চম ওপেনার। বিশ্বকাপ ইতিহাসে সবার আগে ইনিংসের প্রথম বলে গোল্ডেন ডাকের রেকর্ড গড়েন জন রাইট। যা ছিল ১৯৯২ বিশ্বকাপের অভিষেক ম্যাচের প্রথম বলও। কিউই ব্যাটসম্যানকে এই বিব্রতকর রেকর্ড উপহার দেয় অস্ট্রেলিয়া।

এরপরেই আছেন বাংলাদেশের হান্নান সরকার। ২০০৩ আসরে শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ডটি গড়েন তিনি। ২০১১ বিশ্বকাপে কানাডার বিপক্ষে তৃতীয়জন হিসেব হান্নান সরকারের পাশে বসেন জিম্বাবুয়ের ব্রেন্ডন টেলর। আর বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ এবং ২০১৯ বিশ্বকাপে প্রথম হিসেবে ইনিংসের প্রথম বলে গোল্ডেন ডাক পান নিউজিল্যান্ড ওপেনার মার্টিন গাপটিল। কিউই তারকা রেকর্ডটি গড়েন আফগানিস্তানের বিপক্ষে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.