‘বিপিএম’ পদক পেলেন খুলনার এসপি এস এম শফিউল্লাহ

দ: প্রতিবেদক

খুলনা জেলার পুলিশ সুপার এস.এম. শফিউল­াহ্ সততা, নিষ্ঠা, ও সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে সন্ত্রাস, জঙ্গীবাদ দমন, মাদক নির্মূল, চাঁদাবাজি, টেন্ডারবাজি প্রতিরোধ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন ও সার্বিক আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ন অবদানের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ সরকার কর্তৃক ‘‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা)’’ এ ভূষিত হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সোমবার নিজ হাতে এ পদক পরিয়ে দেন।

এস.এম. শফিউল­াহ্ ২৪তম বিসিএস পুলিশ ক্যাডারে ২০০৫ সালের ০২ জুলাই এএসপি হিসেবে যোগদান করেন। তিনি এএসপি হিসেবে ১ম আমর্ড পুলিশ ব্যাটালিয়ন, মহালছড়ি, খাগড়াছড়ি, ডিএমপি, ঢাকা, সিআইডি, ঢাকা যশোর জেলায় ক-সার্কেল, নারায়নগঞ্জ জেলার বি-সার্কেলে দক্ষতার সাথে কর্তব্য পালন করেন। তিনি অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ), খুলনা হিসেবে প্রায় ৬ বছর দায়িত্ব পালন করেন। এস.এম. শফিউল­াহ্ দেশ-বিদেশে অনেক গুরুত্বপূর্ন প্রশিক্ষণ গ্রহণ করেন। তিসি ইতিপূর্বে অনন্য সাধারন কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ “আইজিপি গুড সার্ভিস ব্যাজ” অর্জন করেন। এস.এম. শফিউল­াহ্ পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে ১০ জুন ২০১৮ তারিখে পুলিশ সুপার, খুলনা হিসেবে যোগদান করেন ।

তিনি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি ২০ তম বিসিএস (শিক্ষা) ক্যাডারে ২০০১ সালে নিয়োগপ্রাপ্ত হয়ে খুলনা বিএল কলেজে প্রভাষক (অর্থনীতি) হিসেবে কর্মরত ছিলেন। ব্যক্তিগত জীবনে এস.এম.শফিউল­াহ্ দুই সন্তানের জনক। তার নিজ জেলা গোপালগঞ্জ।

পুরষ্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় তিনি প্রধানমন্ত্রী এবং খুলনা জেলার মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সন্ত্রাস, দুর্নীতি ও মাদক নির্মূলে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন এবং খুলনাবাসীকে দুর্নীতিমুক্ত সুশাসন উপহার দেওয়ার প্রতিশ্র“তি দেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.