বিটিআরসির নতুন চেয়ারম্যান জহুরুল হক

দক্ষিণাঞ্চল ডেস্ক
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি’র চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক। গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে। এর আগে, প্রায় ৮ মাসেরও বেশি সময় ধরে তিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিটিআরসির কমিশনার পদে নিযুক্ত কর্মকর্তা জহুরুল হককে বাংলাদেশ টেলিযোগাযোগ আইন অনুয়ায়ী তার যোগদানের তারিখ থেকে ২০২০ সালের ৪ ডিসেম্বর পর্যন্ত চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়েছে।
জানা যায়, ২০১৮ সালের ১২ মে কমিশনের তৎকালীন চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদের মেয়াদ শেষ হলে মোঃ জহুরুল হক কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন। একই বছরের ১১ সেপ্টেম্বর থেকে তিনি একাধারে ভারপ্রাপ্ত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও কমিশনার (লিগ্যাল ও লাইসেন্সিং) হিসেবে তিনটি গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পালন করে আসছেন।
জহুরুল হক ১৯৮৩ সালে ২০ই এপ্রিল সহকারি জজ হিসেবে চাকুরী জীবন শুরু করেন। কর্মজীবনে তিনি সিরাজগঞ্জ, মৌলভী বাজার, নেত্রকোনা ও নারায়নগঞ্জসহ বিভিন্ন জেলার জেলা ও দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করেন। জহুরুল হক ২০১০-২০১৪ সালের ৪ ডিসেম্বর পর্যন্ত ঢাকা মহানগর দায়রা জজ (সিনিয়র জেলা জজ) হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন শেষে অবসর গ্রহণ করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.