April 25, 2024
জাতীয়

বিচারপতির বাসায় গিয়ে ঘুষ চাওয়ায় এএসআইয়ের দণ্ড

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

পাসপোর্ট আবেদনের তথ্য যাচাইয়ে এক বিচারপতির বাসায় গিয়ে ঘুষ চাওয়ার ঘটনায় পুলিশের বিশেষ শাখার (এসবি) এএসআই সাদেকুল ইসলামকে (সাময়িক বরখাস্ত) দুই বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। ঢাকার নয় নম্বর বিশেষ জজ শেখ হাফিজুর রহমান বৃহস্পতিবার আসামির উপস্থিতিতে এ রায় দেন বলে আদালতের পেশকার ফোরকান মিয়া জানান।

তিনি বলেন, বিচারক আসামিকে দণ্ডবিধির ৪১৯ ধারায় এক বছর এবং দুদক আইনের ৫ (২) ধারায় এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেন। উভয় দণ্ড পৃথকভাবে চলবে। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে আসামিকে কারাগারে পাঠানো হয়। দণ্ডপ্রাপ্ত সাদেকুল ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গি থানার চড়োল গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

রায়ের বিবরণ থেকে জানা গেছে, এএসআই সাদেকুল ইসলাম ২০১৬ সালের ২৩ আগস্ট বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের দুই মেয়ের পাসপোর্টের তথ্য যাচাইয়ের জন্য তার বাসায় যান। সেখানে তিনি বিচারপতির স্ত্রী ডা. সাবরিনা মোনাজিলিনের কাছে দুই হাজার টাকা ঘুষ দাবি করেন। ডা. সাবরিনা আসামি সাদেকুলকে চা-নাস্তা করার জন্য বকশিস দিতে চাইলেও তিনি না নিয়ে দুই হাজার টাকা দাবি করেন।

এ ঘটনায় ওই বছরের ৩১ আগস্ট বাংলাদেশ সুপ্রিম কোর্টের দায়িত্বপ্রাপ্ত জেলা জজ হোসনে আরা শাহবাগ থানায় বাদী হয়ে মামলা করেন। ২০১৭ সালের ৪ মে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক রাহিলা খাতুন অভিযোগপত্র দাখিল করেন। মামলায় সাক্ষ্য দিয়েছেন চারজন। রাষ্ট্রপক্ষে এ মামলায় ছিলেন দুদকের আইনজীবী  মো. ইস্কান্দার আর আসামি পক্ষে ছিলেন ফজলুল হক বাবু।

 

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *