May 20, 2024
জাতীয়

বিএনপি’র দুর্নীতিবাজদেরও ধরা হবে : তথ্যমন্ত্রী

দক্ষিণাঞ্চল ডেস্ক

চলমান শুদ্ধি অভিযানকে ‘আইওয়াশ’ বলার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, কোনো দল বা মতের বিরুদ্ধে নয়, যারা প্রকৃতপক্ষে অনিয়ম অনাচারের সঙ্গে যুক্ত তাদের সবার বিরুদ্ধে এ অভিযান।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি’র দুর্নীতিবাজ ও অপকর্মকারীদের এখনও ধরা হয়নি বলে বিএনপি নেতারা এ শুদ্ধি অভিযানকে ‘আইওয়াশ’ বলছেন। বিএনপির দুর্নীতিবাজদের তালিকাও সরকারের কাছে আছে। তাদেরও ধরা হবে। দুর্নীতিবাজ কেউ রেহাই পাবে না।

গতকাল শুক্রবার সন্ধ্যায় নগরের ডিসি হিল প্রাঙ্গণে আয়োজিত বৌদ্ধ বিহারের শুভ কঠিন চীবর দানোৎসব শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতাদের বলবো- আগে আয়নায় নিজেদের মুখটি একবার দেখুন। আপনাদের দলে যারা দুর্নীতিবাজ আছে তাদের বিষয়ে সতর্ক হোন। প্রধানমন্ত্রী আগে নিজের দল দিয়ে অভিযান শুরু করেছেন। পর্যায়ক্রমে সবাইকে ধরা হবে। ‘ক্যাসিনোসহ যারা নানা ধরণের অনিয়ম অনাচার ও অপকর্মের সঙ্গে জড়িত, তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তথ্যমন্ত্রী বলেন, সারাদেশে আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের একটি তালিকা করা হয়েছে। তবে এটি প্রাথমিক তালিকা। যাচাই বাছাই শেষে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

‘কেউ যে কখনও আমাদের দলে আসতে পারবেন না, তা কিন্তু নয়। তবে যারা অপকর্মের সঙ্গে যুক্ত, অন্যদলে থাকা অবস্থায় আমাদের দলের নেতা-কর্মীদের উপর নিপীড়ন নির্যাতনের সঙ্গে যুক্ত, দখলবাজি-চাঁদাবাজির সঙ্গে যুক্ত- তাদেরকে দলে নেয়ার কোনো কারণ থাকতে পারে না।’

এ সময় আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *